thereport24.com
ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯,  ১০ জমাদিউল আউয়াল 1444

আরব আমিরাতকে হোয়াইওয়াশ করল বাংলাদেশ

২০২২ সেপ্টেম্বর ২৮ ০১:৪৭:০২
আরব আমিরাতকে হোয়াইওয়াশ করল বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:দুবাইয়ে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৩২ রানের বড় ব্যবধানের জয় নিয়ে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতকে হোয়াইওয়াশ করল সফররত বাংলাদেশ। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৯ রান তুলে টাইগররা। জবাবে ব্যাট করতে নেমে ১৩৭ রানে থেমেছে স্বাগতিকদের ইনিংস।

ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান আরব আমিরাতের দলনেতা রিজওয়ান। ফলে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাট করতে নেমে ৯ বলে ১২ রান করে আউট হন ওপেনার সাব্বির রহমান। পরের উইকেটে এসে ২০ বলে ২৫ রান তুলেছেন লিটন কুমার দাস।

তৃতীয় উইকেটে মিরাজ-আফিফ মিলে দলকে এগিয়ে নিতে থাকেন। তবে বেশিক্ষণ খেলতে পারেননি আফিফ। তার ইনিংস থেমেছে ১০ বলে ১৮ রানে। মোসাদ্দেক এসে ২২ বল খেলে করেন ২৭ রান। আর ওপেনিংয়ে খেলতে নামা মেহেদি হাসান মিরাজ আউট হয়েছেন ৩৭ বলে ৪৬ রানে।

এরপর দলনেতা নুরুল হাসান সোহানকে নিয়ে ইনিংস শেষ করেন ইয়াসির আলি রাব্বী। ২১ রানে ইয়াসির আলি ও ১৯ রানে সোহান অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে বাংলাদেশি বোলারদের তোপের মুখে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। মাত্র ২৯ রান তুলতেই হারায় প্রথম চারটি উইকেট। ৫ রানে চিরাগ সুরি, ১৮ রানে মোহাম্মদ ওয়াসিম, ৪ রানে আরইয়ান লাকরা ও ২ রান তুলে সাজঘরের পথ ধরেন আরভিন্দ।

তবে চতুর্থ উইকেট জুটিতে বাসিল হামিদকে সঙ্গে নিয়ে দুর্দান্ত ব্যাট করতে থাকেন দলনেতা রিজওয়ান। এ সময় দুজন মিলে গড়েন ৯০ রানের জুটি। কিন্তু এই দুজনের রান তোলার গতি জয়ের জন্য যথেষ্ট ছিল না। ৪০ বলে ৪২ রান করে আউট হন বাসিল হামেদ। এদিকে ব্যাট হাতে অর্ধশতক পূর্ণ করেন দলনেতা রিজওয়ান। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫১ রানে। আর ৮ রানে অপরাজিত থাকনে ফরিদ।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন মোসাদ্দেক হোসেন সৈকত। এছাড়া একটি করে উইকেট নেন তিনজন বোলার।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর