thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

ইন্দোনেশিয়ায় মৃত্যু সংখ্যা বেড়ে ৪০০:দোষীদের খুঁজে বের করার নির্দেশ

২০২২ অক্টোবর ০৩ ১৩:১৯:২৬
ইন্দোনেশিয়ায় মৃত্যু সংখ্যা বেড়ে ৪০০:দোষীদের খুঁজে বের করার নির্দেশ

দ্য রিপোর্ট ডেস্ক: ইন্দোনেশিয়ায় একটি ফুটবল ম্যাচ শেষে দুই দলের ভক্তদের সংঘর্ষ ও পদদলিত চারশর বেশি মানুষ হতাহতের ঘটনায় দোষীদের খুঁজে বের করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে দেশটির সরকার। ইন্দোনেশিয়ার নিরাপত্তামন্ত্রী মাহফুদ মোহাম্মদ টেলিভিশনে দেওয়া এক ভাষণে এমনটি জানান।

মাহফুদ মোহাম্মদ বলেন, যারা অপরাধ করেছে তাদেরকে কয়েকদিনের মধ্যে চিহ্নিত করতে বলেছি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

এর আগে শনিবার (১ অক্টোরব) রাতে ইন্দোনেশিয়ার পূর্ব জাভার মালাং শহরের কানজুরুহান স্টেডিয়ামে আরেমা এফসি এবং পারসেবায়া সুরাবায়ার মধ্যে ফুটবল ম্যাচ শুরু হয়। ১০টার পরপর এই দুই দলের খেলা শেষ হয়। এতে স্থানীয় ফুটবল দল আরেমা এফসি ৩-২ গোলে পারসেবায়া সুরাবায়ার কাছে হেরে যায়। ম্যাচের রেফারি বাঁশিতে চূড়ান্ত ফুঁ দেওয়ার সঙ্গে সঙ্গে আরেমা এফসির ক্ষুব্ধ সমর্থকরা চারদিক থেকে মাঠে ঢুকে পড়ে। মাঠের মাঝেই পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে আরেমার ভক্তরা। এ সময় পদদলিত হয়ে ১২৫ জনের মৃত্যু হয়।

পুলিশ এই ঘটনাকে দাঙ্গা হিসেবে আখ্যায়িত করেছে। এতে পুলিশেরও ২ সদস্য নিহত হন।

স্থানীয় ২৫ বছর বয়সী যুবক আন্দিকা বলেন, আমাদের একটি বার্তা হল কর্তৃপক্ষকে এই ঘটনার পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করতে। আমরা জবাবদিহি চাই, কার দোষ?

সূত্র: এএফপি

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর