thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সূচকের পতন,কমেছে লেনদেন

২০২২ অক্টোবর ১১ ১৫:৩৬:৩৭
সূচকের পতন,কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (১১ অক্টোবর) সূচকের পতনের সঙ্গে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে ওঠা-নামা নামার পর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের মতো ৬ হাজার ৪৪৯ পয়েন্টেই অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক দশমিক ৮৪ পয়েন্ট কমে ১ হাজার ৪১৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ৩১০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬৮ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৩ কোম্পানির। দরপতন হয়েছে ৮০ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২১৫ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ১ হাজার ১১০ কোটি ৩৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৪১৭ কোটি ৫২ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৩৯৫ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট কমে ১৯ হাজার ১১ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২১৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৮টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত আছে ১০৪ টির। দিন শেষে সিএসইতে ১৭ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

উল্লেখ্য, গতকাল সোমবার ২৫৩টি সরকারি বন্ড বাজারে পরীক্ষামূলক লেনদেন চালু হয়েছে। এরমধ্যে আজ ৫ বছর মেয়াদী TB5Y0125 এর ১০০০ বন্ড প্রতিটি ১০৫.১৯ টাকা করে মোট ১ লাখ ৫ হাজার ৫৯০ টাকা লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর