thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৪ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

পাকিস্তানের সাথে ৭ উইকেটের হারে ত্রিদেশীয় সিরিজ শেষ টাইগারদের

২০২২ অক্টোবর ১৩ ১৩:২১:৪৯
পাকিস্তানের সাথে ৭ উইকেটের হারে ত্রিদেশীয় সিরিজ শেষ টাইগারদের

দ্য রিপোর্ট প্রতিবেদক:ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে শূন্য হাতে ত্রিদেশীয় সিরিজ মিশন শেষ করলো বাংলাদেশ। টুর্নামেন্ট থেকে বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। আনুষ্ঠানিকতার শেষ ম্যাচে তারা মুখোমুখি হয়েছিল পাকিস্তানের।

বাংলাদেশের দেয়া ১৭৪ রানের লক্ষ্য ৭ উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলে পাকিস্তান। বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের দারুণ ওপেনিং জুটিতেই মূলত ম্যাচ থেকে ছিটকে যায় সাকিবের দল। সাথে ক্যাচ মিস আর বাজে ফিল্ডিং তো ছিলই।

অধিনায়ক বাবর আজম ৪০ বলে৫৫ রান করে ফিরেন। আর রিজওয়ানের ব্যাটে আসে ৫৬ বলে ৬৯ রান। এরপর নাওয়াজের ২০ বলে হার না মানা ৪৫ রানের ইনিংসের ওপর ভর করেই জয় নিশ্চিত হয় পাকিস্তানের।

ওয়ার্ল্ডকাপের আগে শেষ ম্যাচেও ভাগ্য সুপ্রসন্ন হয়নি টাইগারদের। শেষ ম্যাচে ভালো করতে পারলে সেই আত্মবিশ্বাস নিয়ে অস্ট্রেলিয়া যেতে পারতো টিম টাইগার্স। অথচ হলো না তার ছিটেফোঁটাও।

পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুটা অবশ্য এদিন ভালো হয়নি টাইগারদের।

আরও একবার ওপেনিং জুটিতে পরিবর্তন দেখলো ক্রীড়াপ্রেমিরা। তবে ওপেনিং করতে নেমে ব্যর্থ ছিলেন সৌম্য সরকার, মাত্র ৪ রান করে বিদায় নেন তিনি। এরপর অবশ্য আরো একটি ওয়ানডে মেজাজের ইনিংস খেলেন নাজমুল হাসান শান্ত। তার সংগ্রহ হয় ১৫ বলে মাত্র ১২ রান।

শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে এদিন আলোর পথ দেখান সাকিব এবং তার সঙ্গী হন লিটন দাস। প্রথম থেকেই দুজনে মিলে খেলতে থাকেন আক্রমনাত্মক ক্রিকেট, এগিয়ে নিয়ে যেতে থাকেন বাংলাদেশকে।

দারুন এক পার্টনারশিপ গড়ে দুজনে এগিয়ে নিয়ে যেতে থাকেন বাংলাদেশকে স্বপ্ন দেখান বড় সংগ্রহের। ক্যারিয়ারের সপ্তম অর্ধশতক তুলে নেন লিটন দাস। যদিও এরপর আর নিজের ইনিংসটাকে বড় করতে পারেননি লিটন। ৪২ বলে ক্যারিয়ার সর্বোচ্চ ৬৯ রানে থেমে যায় তার ইনিংস। নিজের ২৮ তম জন্মদিনে এক দারুণ ইনিংস উপহার দেন লিটন দাস।

ওয়ানডাউনে নেমে ক্যারিয়ার সর্বোচ্চ স্কোর করা লিটন বিদায় নিলেও এগিয়ে যেতে থাকেন সাকিব, তুলে নেন সিরিজে ব্যাক টু ব্যাক অর্ধশতক। তবে ৪২ বলে ৬৮ রান করে বিদায় নেন সাকিব। শেষ পর্যন্ত লিটন এবং সাকিবের ফিফটির ওপর ভর করে বাংলাদেশ সংগ্রহ দাঁড় করায় ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান। পাকিস্তানের বোলারদের মধ্যে দুটি করে উইকেট শিকার করেন নাসিম শাহ ও ওয়াসিম।

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর