thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ৬১৬ জনের

২০২২ অক্টোবর ১৬ ১২:২৫:১৮
বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ৬১৬ জনের

দ্য রিপোর্ট প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৫৯১ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় প্রায় দেড় লাখ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬১৬ জনের, যা আগের তুলনায় কমেছে পাঁচ শতাধিক।

রোববার (১৬ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৯৭ লাখ ৩ হাজার ৯১৩ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৭০ হাজার ৮৬৬ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৩৯৪ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩৮৪ জন এবং মারা গেছেন ৯৮ জন।

একইসময়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮৯৭ জন এবং মারা গেছেন ৭০ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৫১০ জন এবং মারা গেছেন ৭৭ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ১৩৮ জন এবং মারা গেছেন ৬৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৭৫৭ জন এবং মারা গেছেন ২৫ জন। ব্রাজিলে মারা গেছেন ৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭০ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৯৬৮ জন এবং মারা গেছেন ৭৩ জন। ফিলিপাইনে মারা গেছেন ৩৮ জন এবং আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৬৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর