thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা বেড়েছে

২০২২ অক্টোবর ১৮ ১০:৩৩:৪৯
বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা বেড়েছে

দ্য রিপোর্ট ডেস্ক:বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা বেড়েছে। একই সময়ে কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত শ'য়েরও বেশি মানুষ। ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় দেড় লাখ মানুষ।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪৩ জন। বিশ্বজুড়ে এতে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৭২ হাজার ৫১৫ জনে।

ভাইরাসটিতে একই সময়ে শনাক্ত হয়েছে ১ লাখ ৪৮ হাজার ৭৩৭ জনের শরীরে। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ১ লাখ ১১ হাজার ৪ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে তাইওয়ানে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৮৪৭ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ৭২ লাখ ১২ হাজার ৭৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৯৬১ জন মারা গেছেন।

আর দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ফ্রান্স। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১২ জন মারা গেছেন। এতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৫ হাজার ৯৮০ জনে। এছাড়া নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৪২১ জন।মহামারির শুরু থেকে এই পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬২ লাখ ৬৮ হাজার ২৮ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৯৮ জন এবং মারা গেছেন ৮৩ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৮৮ লাখ ৭৭ হাজার ৮৮৭ জন করোনাতে আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৯০ হাজার ৮০২ জন মারা গেছেন।

জাপানে নতুন আরও আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৭২ জন এবং মারা গেছেন ২০ জন। আর দক্ষিণ কোরিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪০ জন এবং মারা গেছেন ১১ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার ২য় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলের গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৯৬ জনের। নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৮২৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৭ লাখ ৯৬ হাজার ২১২ জন, মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৭ হাজার ২৯৩ জনের।

এদিকে, গত একদিনে ইতালিতে ৯৩, রাশিয়ায় ৯২, ফিলিপাইনে ৩৭, ডেনমার্কে ২২ এবং ইন্দোনেশিয়ায় ১৪ জনের মৃত্যু হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর