thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ব্রাজিলের বিশ্বকাপ দলে আলভেস,বাদ ফিরমিনো

২০২২ নভেম্বর ০৮ ১১:৫২:৩১
ব্রাজিলের বিশ্বকাপ দলে আলভেস,বাদ ফিরমিনো

দ্য রিপোর্ট ডেস্ক:কাতারে হতে যাওয়া বিশ্বকাপ দলে ৩৯ বছর বয়সী ডিফেন্ডার দানি আলভেসকে নিলো ব্রাজিল। দেশটির সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে বিশ্বমঞ্চে পা রাখছেন তিনি, ১৯৬৬ সাল থেকে আগের রেকর্ডটি ছিল ৩৭ বছর বয়সী দালমা সান্তোসের।জায়গা হয়নি লিভারপুল ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর। সোমবার টুর্নামেন্টের জন্য ২৬ জনের দল ঘোষণা করেছেন প্রধান কোচ তিতে।

আলভেসকে অন্তর্ভুক্তি নিয়ে সমালোচনায় সোশ্যাল মিডিয়ায় তিতে বলেছেন, ‘সে দলের অধিনায়কদের একজন। আমি মানুষকে সন্তুষ্ট করতে টুইটারে আসিনি। এমনকি জানি না এখানে কতজন ব্রাজিলিয়ান আছে। ভিন্ন মতকে আমি সম্মান করি, কিন্তু আমি এখানে সবাইকে খুশি করতে আসিনি।’

ফুটবলে রেকর্ড ৪৪টি ট্রফি জয়ী আলভেস তার অভিজ্ঞতা দিয়ে ২০০২ সালের পর ব্রাজিলকে প্রথম বিশ্বকাপ জেতাতে পারবেন, এমনটাই প্রত্যাশা ভক্তদের। বার্সেলোনায় চুক্তির মেয়াদ শেষে জুলাইতে মেক্সিকান ক্লাব পুমাসের হয়ে ১২ ম্যাচ খেলেছেন তিনি।

এই মৌসুমে প্রিমিয়ার লিগের ১২ ম্যাচে ছয় গোল করে ফর্মে থাকা লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনোর জায়গা হয়নি। সবশেষ সেপ্টেম্বরে তিতে তাকে ডেকেছিল। কিন্তু আর্সেনালের দুই ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস ও গ্যাব্রিয়েল মার্তিনেল্লির দিকে ঝুঁকেছে কোচ।

প্যারিস সেন্ট জার্মেইর নেইমারের সঙ্গে দলে ঢুকেছেন রিয়াল মাদ্রিদের ভিনিসিউস জুনিয়র। ব্রাজিলের সর্বকালের সেরা গোলধাতা পেলেকে ছুঁতে আর দুটি গোল প্রয়োজন নেইমারের। এই বিশ্বকাপই তার ক্যারিয়ারের শেষ বলে ঘোষণা দিয়েছেন।

কাফ ও কাঁধের ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ঢুকেছেন টটেনহ্যাম ফরোয়ার্ড রিচার্লিসন ও ওয়েস্টহ্যাম মিডফিল্ডার লুকাস পাকুয়েতা। ম্যানইউর অ্যান্টনিও আছেন।

প্রত্যাশিতভাবে ইনজুরি নিয়ে ছিটকে গেছেন অ্যাস্টন ভিলার ফিলিপ্পে কৌতিনিয়ো।

৬১ বছর বয়সী তিতে এরই মধ্যে ঘোষণা দিয়েছেন বিশ্বকাপের পর পদত্যাগ করবেন। ব্রাজিলিয়ান এফএ জানায়, পিএসজির সাবেক কোচ রিকার্ডো গোমেস তিতের সহকারী হিসেবে যোগ দেবেন।

তুরিনে জুভেন্টাসের ট্রেনিং ফ্যাসিলিটিজে ১৪ নভেম্বর দল একত্রিত হবে। সেখানে পাঁচ দিনের ক্যাম্প করে ১৯ নভেম্বর দোহায় রওনা হবে। ২৪ নভেম্বর তাদের প্রথম ম্যাচ সার্বিয়ার বিপক্ষে। ‘জি’ গ্রুপে তাদের সঙ্গী সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

ব্রাজিলের স্কোয়াড

গোলকিপার: আলিসন, এডারসন, ওয়েভার্টন।

ডিফেন্ডার: ব্রেমের, এডার মিলিতাও, মারকুইনহোস, থিয়াগো সিলভা, দানিলো, দানিয়েল আলভেস, অ্যালেক্স সান্দ্রো, অ্যালেক্স তেল্লেস।

মিডফিল্ডার: ব্রুনো গুইমারায়েস, কাসেমিরো, এভারটন রিবেইরো, ফ্যাবিনহো, ফ্রেড, লুকাস পাকুয়েতা।

ফরোয়ার্ড: অ্যান্টন, গ্যাব্রিয়েল জেসুস, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, নেইমার জুনিয়র, পেদ্রো, রাফিনহা, রিচার্লিসন, রদ্রিগো, ভিনিসিউস জুনিয়র।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর