thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

করোনা ভাইরাসে বিশ্বজুড়ে  ৬৫৯ জনের মৃত্যু

২০২২ নভেম্বর ০৯ ১০:৫৭:৪৭
করোনা ভাইরাসে বিশ্বজুড়ে  ৬৫৯ জনের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক:করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এসময়ে ৬৫৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৮১ হাজার ৩৪৫ জন।

এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৬ লাখ সাত হাজার ৭৯৮ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৮৩ লাখ ২০ হাজার ৭৯০ জনে।

বুধবার (৯ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ফ্রান্সে এবং দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, জাপান, রাশিয়া, দক্ষিণ কোরিয়া ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলো।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনায় সংক্রমিত হয়েছেন ৮১ হাজার ৪০১ জন এবং মারা গেছেন ৭০ জন। ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ১১৭ জন। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ১১০ জন। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৩২০ জন।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬২ হাজার ২৭৩ জন এবং মারা গেছেন ৩০ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৯৭০ জন এবং মারা গেছেন ৯৫ জন। তাইওয়ানে করোনায় একদিনে মারা গেছেন ১৫ জন এবং সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৯৭৪ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় চিলিতে সংক্রমিত ৪ হাজার ৩০ জন এবং মারা গেছেন ১৫ জন। মালয়েশিয়ায় সংক্রমিত ৩ হাজার ৭৮১ এবং মারা গেছেন ৯ জন। সিঙ্গাপুরে শনাক্ত ৩ হাজার ৫৬৮ এবং মারা গেছেন একজন। হংকংয়ে শনাক্ত ৪ হাজার ৬৪৯ জন এবং মারা গেছেন ৪ জন। অস্ট্রেলিয়ায় শনাক্ত ২ হাজার ৭০৯ জন এবং মারা গেছেন ৬ জন।

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর