thereport24.com
ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯,  ১১ জমাদিউল আউয়াল 1444

শেষবেলায় এসে জামানত খোয়ালেন মাহাথির মোহাম্মদ

২০২২ নভেম্বর ২০ ১১:৫৬:৫১
শেষবেলায় এসে জামানত খোয়ালেন মাহাথির মোহাম্মদ

দ্য রিপোর্ট ডেস্ক: ৯৭ বছর বয়সে এসেও ভোটে দাঁড়ানোর ঘোষণা দিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। সেই ভোটে হেরে গিয়ে সবাইকে আরও চমক উপহার দিলেন ঝানু এই রাজনীতিবিদ।

শনিবার (১৯ নভেম্বর) মালয়েশিয়ার ১৫তম জাতীয় নির্বাচনে জামানত হারিয়েছেন তিনি।

টানা ২২ বছর ক্ষমতায় থেকে মালয়েশিয়াকে যিনি টেনে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়, সেই জীবন্ত কিংবদন্তী মাহাথির মোহাম্মদ দেশটির রাজনীতিতে জীবনের শেষবেলায় এসে হেরে গেলেন।

শনিবার হওয়া মালয়েশিয়ার সাধারণ নির্বাচনে লাংকাউই আসনে প্রার্থী হন মাহাথির। তবে ফলাফল প্রকাশের পর দেখা যায়, মাত্র সাড়ে চার হাজার ভোট পেয়েছেন দুইবারের এই প্রধানমন্ত্রী। এতে জামানত হারিয়েছেন তিনি।

পেজুয়াং তানাহ এয়ার (পেজুয়াং) পার্টির প্রেসিডেন্ট মাহাথির ৪ হাজার ৫৬৬ ভোট পেয়ে চতুর্থ স্থানে রয়েছেন। আসনটিতে ২৫ হাজার ৪৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন পেরিকটান ন্যাশনাল পার্টির মোহাম্মদ সুহাইমি আবদুল্লাহ।

এছাড়া বারিসান ন্যাশনালের আরমিশাহ সিরাজ ১১ হাজার ৯৪৫ ভোট পেয়ে দ্বিতীয় এবং ৫ হাজার ৪১৭ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন পাকাতান হারাপানের জাবিদি ইয়াহিয়া।

এ আসনে মাহাথিরের সঙ্গে জামানত হারিয়েছেন পাকাতানের প্রার্থী জাবিদি ইয়াহিয়া এবং স্বতন্ত্র প্রার্থী আবদ কাদির সাইনুদ্দিনও।

মাহাথির তার দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে আরও একবার পরাজিত হয়েছিলেন। তার সেই ১৯৬৯ সালে। তৎকালীন কোটা সেতার সংসদীয় আসনে হেরেছিলেন মাহাথির।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর