thereport24.com
ঢাকা, শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯,  ২ জমাদিউল আউয়াল 1444

লেনদেন কমে সাড়ে চারশ কোটির নিচে

২০২২ নভেম্বর ২০ ১৮:৩২:০৮
লেনদেন কমে সাড়ে চারশ কোটির নিচে

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে রোববার (২০ নভেম্বর) সূচকের টানা পতন হয়েছে। এদিন লেনদেন সাড়ে ৪০০ কোটি টাকার নিচে নেমে গেছে। এছাড়া, বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫০ পয়েন্ট কমে ৬ হাজার ২১৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৪৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট কমে ২ হাজার ১৮০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ২০ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৬৮ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২২০ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪২২ কোটি ৮৮ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৫২ কোটি ১৩ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৮ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৪৪ পয়েন্টে, সিএসসিএক্স ২৯ পয়েন্ট কমে ১১ হাজার ৫২ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৩০ পয়েন্ট কমে ১৩ হাজার ২১৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৫২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত আছে ৮৯টির। দিন শেষে সিএসইতে ৯ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর