thereport24.com
ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯,  ১০ জমাদিউল আউয়াল 1444

মেজর জিয়াসহ ৯ জনের মামলায় চার্জ শুনানি পেছালো 

২০২২ নভেম্বর ২২ ১৩:৪৯:৪৮
মেজর জিয়াসহ ৯ জনের মামলায় চার্জ শুনানি পেছালো 

দ্য রিপোর্ট প্রতিবেদক:জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র ব্লগার নাজিমুদ্দিন সামাদ হত্যা মামলায় আনসার আল ইসলামের সামরিক শাখার প্রধান চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়াসহ ৯ জনেরচার্জ শুনানির তারিখ পিছিয়েছে। আগামী ১৬ জানুয়ারি মামলাটির চার্জ শুনানির পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২২ নভেম্বর) ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে মামলাটি চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল।তবে এ মামলার তিন আসামি মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, শেখ আব্দুল্লাহ জুবায়ের ও আরাফাত রহমান সম্প্রতি আদালত থেকে জঙ্গি ছিনতাইয়ের মামলায় রিমান্ডে থাকায় তাদের আদালতে হাজির করা হয়নি। এজন্য আদালত চার্জ শুনানির নতুন তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী পারভেজ ভূঁইয়া এতথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৬ এপ্রিল রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্লাস শেষে পুরান ঢাকার গেন্ডারিয়ায় মেসে ফেরার পথে লক্ষ্মীবাজারের একরামপুর মোড়ে জঙ্গিরা কুপিয়ে এবং গুলি করে হত্যা করেন ব্লগার নাজিমুদ্দিনকে। এ ঘটনায় পরদিন সূত্রাপুর থানার এসআই মো. নুরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। ২০২০ সালের ২০ আগষ্ট বহিষ্কৃত মেজর সৈয়দ মো. জিয়াউল হক জিয়াসহ ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

ওই মামলার অন্য আসামিরা হলেন- আকরাম হোসেন, মো. ওয়ালিউল্লাহ ওরফে ওলি ওরফে তাহেব ওরফে তাহসিন, সাব্বিরুল হক চৌধুরী ওরফে আকাশ ওরফে কনিক, মাওলানা জুনেদ আহাম্মেদ ওরফে সাব্বির ওরফে জুনায়েদ ওরফে তাহের, রশিদুন নবী ভূইয়া ওরফে টিপু ওরফে রাসেল ওরফে রফিক ওরফে রায়হান, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো. আরাফাত রহমান ও মো. শেখ আব্দুল্লাহ।

আসামিদের মধ্যে প্রথম পাঁচজন পলাতক রয়েছেন। শেষের চারজন কারাগারে আছেন।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর