thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

জাপানে বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট স্থগিত 

২০২২ নভেম্বর ২৪ ১৬:০৩:১১
জাপানে বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট স্থগিত 

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ আনতে অনুষ্ঠিত হতে যাওয়া জাপানে "বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট" স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেনবাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম। জাপানে কোভিড বেড়ে যাওয়ার কারনে এই সফর স্থগিত করা হয়েছে বলে দ্য রিপোর্টকে নিশ্চিত করেছেন বিএসইসি চেয়ারম্যান।

দেশের শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগ আনতে ধারাবাহিক রোডশোর আয়োজন করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই ধারাবাহিকতায় বিদেশি বিনিয়োগকারীদের দেশের শেয়ারবাজারে আকৃষ্ট করতে আগামী ২৫ নভেম্বর জাপান যাওয়ার কথা ছিলো বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম নেতৃত্বাধীন একটি দল।২৯ নভেম্বর ও ৩০ নভেম্বর দুইদিন ব্যাপী হওয়ার কথা ছিলো। এতে যোগ দেওয়ার কথা ছিলো প্রধানমন্ত্রীর।

উল্লেখ্য, এই বছরের সেপ্টেম্বর মাসে রাজধানীর আগারগাঁওয়ের বিএসইসি ভবনে ঢাকায় জাপান দূতাবাস, বিডা ও বিএসইসির প্রতিনিধি দলের মধ্যে এ -সংক্রান্ত একটি ত্রিপক্ষীয় বৈঠক হয়। যে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম। মূলত তখনই জাপানে রোড শোর বিষয়টি আলোচনায় আসে। তখনই মূলত সিদ্ধান্ত হয় দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি বাড়ানো এবং প্রবাসীদের বিনিয়োগ আকর্ষণের লক্ষ্য নিয়ে আগামী নভেম্বরের শেষ দিকে রোড শো আয়োজন হবে।

সেপ্টেম্বরে আয়োজিত সেই আলোচনায় উপস্থিত ছিলেন বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত ইতু নাওকি, বিডার নির্বাহী চেয়ারম্যান মো. লোকমান হোসেন মিয়া, বিএসইসির কমিশনার মো. আবদুল হালিম, ড. শেখ শামসুদ্দিন আহমেদ, ড. মিজানুর রহমান, ড. রুমানা ইসলাম, বিএসইসির নির্বাহী পরিচালক মাহবুবুল আলম, বিডার পরিচালক মো. আরিফুল হক, আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ খান, বিএসইসির পরিচালক কাউছার আলী ও যুগ্ম পরিচালক রাশেদুল আলমসহ জাপান দূতাবাসের কর্মকর্তারা।

২৪ নভেম্বর,২০২২ দ্য রিপোর্ট প্রতিবেদক/মাহা

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর