thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯,  ১২ রজব ১৪৪৪

বাংলাদেশে কোনো দিন দুর্ভিক্ষ হবে না - সাবেক গভর্নর ড. আতিউর

২০২২ নভেম্বর ২৫ ২১:৪৪:২৮
বাংলাদেশে কোনো দিন দুর্ভিক্ষ হবে না - সাবেক গভর্নর ড. আতিউর

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশে কোনো দিন দুর্ভিক্ষ হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। শুক্রবার (২৫ নভেম্বর) রাজশাহীতে আয়োজিত এক অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শুক্রবার সকালে রাজশাহীর নগর ভবনের গ্রিন প্লাজায় দেশবরেণ্য ছয়জন কর্মকৃতীময় মানুষকে গুণীজন সংবর্ধনা দেওয়া হয়। ওই অনুষ্ঠানে বক্তব্য দেন ড. আতিউর।

অনুষ্ঠানে ড. আতিউর রহমান বলেন, বাংলাদেশের উন্নয়ন নিয়ে অনেকেই মন্তব্য করছে। আমি শুধু এই টুকু বলে যেতে চাই, বাংলাদেশ আর কোনো দিনও দুর্ভিক্ষ হবে না। আমাদের গ্রামের আয়-রোজগার বেড়েছে। কৃষি ক্ষেত্রও এগিয়ে যাচ্ছে। সুতরাং বলাই যায়, বাংলাদেশে আর কোনো দিন দুর্ভিক্ষ হবে না।

ড. আতিউর বলেন, বঙ্গবন্ধু ২৭৩ ডলার মাথাপিছু আয় রেখে গিয়েছিলেন। সেই আয় আনতেই অন্যদের ১৩ বছর লেগেছিল। বঙ্গবন্ধু যে ধরনের বাংলাদেশ চেয়েছিলেন, সেই ধরনের কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধু যে উন্নয়ন চেয়েছিলেন, সেই উন্নয়ন রাজশাহীতে দেখতে পাচ্ছি।

গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এইচ এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে সংবর্ধনা পাওয়া ছয় গুণীজন হলেন- আইন কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক, আইন কমিশনের সদস্য বিচারপতি এ টি এম ফজলে কবীর, বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ, প্রখ্যাত সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আবেদ খান এবং শিক্ষাবিদ, নাট্যকার ও লেখক অধ্যাপক রতন সিদ্দিকী।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর