thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯,  ৯ রজব ১৪৪৪

সূচকের পতনে পুঁজিবাজার

২০২২ নভেম্বর ২৮ ২০:০২:২৭
সূচকের পতনে পুঁজিবাজার

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (২৮ নভেম্বর) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে। প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মাত্র ১০ কোম্পানির শেয়ার দর বাড়লেও অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট কমে ৬ হাজার ১৯৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৯ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৪ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট কমে ২ হাজার ১৯১ পয়েন্টে দাঁড়িয়েছে

ডিএসইতে মোট ২৮৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০টি কোম্পানির। দরপতন হয়েছে ৭৩টি কোম্পানির। অপরিবর্তিত আছে ২০৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪১৬ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৩৯ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭২ পয়েন্ট কমে ১৮ হাজার ৩২৯ পয়েন্টে, সিএসসিএক্স ৪৩ পয়েন্ট কমে ১০ হাজার ৯৮১ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২৩০ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১১৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২টির, কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত আছে ৫৭টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর