thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯,  ১২ রজব ১৪৪৪

ভোলা-বরিশাল রুটে স্পিডবোট চলাচল বন্ধ

২০২২ নভেম্বর ৩০ ১০:০৮:২৬
ভোলা-বরিশাল রুটে স্পিডবোট চলাচল বন্ধ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঘাটের নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের দ্বন্দ্বের জেরে ভোলা-বরিশাল রুটে স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। ফলে মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল থেকে ভোলার ভেদুরিয়া থেকে ছেড়ে যায়নি কোনো বোট।

এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

তবে কি নিয়ে বা কার সঙ্গে এ দ্বন্দ্ব তা নিয়ে কেউ মুখ খুলতে চাচ্ছেন না।
এদিকে যাত্রীদের একটি অংশ জরুরি প্রয়োজনে দ্রুত গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করলেও সেইসব যাত্রীরা পড়েছেন চরম বিড়ম্বনায়। তবে স্বাভাবিক রয়েছে ভোলা-বরিশাল রুটের লঞ্চ চলাচল।

জানা গেছে, ভোলা-বরিশাল রুটে ২ শতাধিক স্পিডবোট চলাচল করছে। ভোলার ভেদুরিয়া থেকে বরিশাল ও লাহারহাট এবং বরিশাল থেকে ভেদুরিয়া রুটে চলে আসছিল এসব বোট। কিন্তু গত দুই দিন ধরে বরিশালের ঘাটের নিয়ন্ত্রণ নিয়ে স্পিডবোট শ্রমিকদের দুটি গ্রুপের দ্বন্দ্ব চলছে। এতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ আছে বোট চলাচল। নৌ যানের নিরাপত্তার কথা বিবেচনা করে বোট মালিক পক্ষও চালাচ্ছেন না কোনো বোট।

ভোলা স্পিডবোট মালিক সমিতির সভাপতি মোসলে উদ্দিন পাটোয়ারি জানান, ভোলার ভেদুরিয়া ঘাটে কোনো সমস্যা নেই। তবে বরিশালের ঘাটে দুই পক্ষের মধ্যে উত্তেজনা রয়েছে। তারা বোট চলাচল করতে নিষেধ করেছেন, তাই আমরাও বোট চালাচ্ছি না। আমাদের বৈধ কাগজপত্র ও লাইসেন্স থাকার পরও আমরা বোর্ট চালাতে পারছি না। তবে বিষয়টির সমাধানে আলোচনাচলছে বলেজানান তিনি।

ভোলা নদী বন্দরের সহকারী পরিচালক (বিআইডব্লিটিএ) শহিদুল ইসলাম বলেন, শুনেছি বরিশাল ঘাটে বোট চলাচল নিয়ে দুই পক্ষের দ্বন্দ্ব চলছে, তাই বোট চলাচল বন্ধ। বিআইডব্লিউটিএ স্পিডবোট চলাচলে কোনো নিষেধাজ্ঞা জারি করেনি।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর