thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সম্মেলন আজ

২০২২ ডিসেম্বর ০৩ ০৮:৫১:০৪
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সম্মেলন আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সম্মেলন শনিবার (৩ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। এ সম্মেলন উপলক্ষে ক্যাম্পাসে ছাত্র সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। ঢাবি ছাত্রলীগের নেতৃত্বে কারা যাচ্ছেন এ নিয়ে কর্মীদের মধ্যে তৈরি হয়েছে আগ্রহ।

সম্মেলনকে ঘিরে শুক্রবার (৩ ডিসেম্বর) ঢাবি ক্যাম্পাসে উৎসব পরিবেশ লক্ষ্য করা গেছে। কারা আসতে পারে নতুন কমিটিতে তা নিয়ে কর্মীদের মধ্যে বাড়তি আগ্রহ দেখা গেছে। বিশেষ করে হলের গেস্টরুম সহ ক্যাম্পাসের চায়ের আড্ডা যেমন, বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন, টিএসসি, হাকিম চত্বর ও পিয়ারু চত্বরে ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে নানা আলোচনায় মুখর দেখা গেছে সংগঠনটির নতুন কমিটি নিয়ে।

এ ব্যাপারে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, সম্মেলনের প্রস্তুতি শেষ। নির্বাচন কমিশন ও বিভিন্ন উপ-কমিটি করে দেওয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুতনয়া দেশরত্ন শেখ হাসিনার অনুশাসনের আলোকে একটি সৃজনশীল, নানন্দিক, ব্যয়সাশ্রয়ী ও সার্থক সম্মেলন আয়োজনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রত্যাশার প্রতিফলন ঘটাতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি বলেন, সংগঠনের জন্য যারা ত্যাগ স্বীকার করেছে তারাই নেতৃত্বে আসার কথা। অবশ্য তাদের ক্যাম্পাসের নিয়মিত ও মেধাবী হতে হবে। সব বিষয়ে সবশেষ সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

নতুন কমিটিতে কারা থাকতে পারে এ বিষয়ে ছাত্রলীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, কেন্দ্রীয় ও ঢাবি- এই দুই জায়গা থেকেই নেতৃত্ব নির্বাচন হতে পারে। কেননা নেতাকর্মীদের কাছে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ে নেতৃত্ব দুটোই সমান। তবে অনেকেই বলছেন, ঢাবি ছাত্রলীগের নেতৃত্বের প্রতিযোগীতায় বিভিন্ন হল শাখার শীর্ষ নেতারা এগিয়ে থাকবেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর