thereport24.com
ঢাকা, রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯,  ১৪ রজব ১৪৪৪

বনানীতে তল্লাশি,রাজধানীজুড়ে  ব্লক রেইড

২০২২ ডিসেম্বর ০৪ ০১:৪২:০৮
বনানীতে তল্লাশি,রাজধানীজুড়ে  ব্লক রেইড

দ্য রিপোর্ট প্রতিবেদক:রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনের সড়কের দুই পাশে তল্লাশিচৌকি বসানো হয়েছে। এদিকে, নাশকতার আশঙ্কায় বনানীতে কয়েকটি হোটেলে অভিযানসহ রাজধানীর বিভিন্ন এলাকায় ব্লক রেইড করেছে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার (৩ ডিসেম্বর) রাতে এ অভিযান পরিচালনা করে পুলিশ।

এ ব্যাপারে পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মো. আবদুল আহাদ বলেন, বনানীর কাকলী এলাকায় জঙ্গি, সন্ত্রাসী ও মাদক কারবারিরা বনানীর কাকলী এলাকায় অবস্থান করছেন এমন তথ্য পাওয়ার ভিত্তিতে পুলিশের ব্লক রেইড শুরু হয়েছে। রাত পৌনে ১১ টায় ওই এলাকায ব্লক রেইড করে পুলিশ।

জানতে চাইলে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আজম বলেন, আমরা জানতে পারি বনানীর নর্থ সিটি হোটেলে জঙ্গিরা অবস্থান করছে। এর প্রেক্ষিতে ছয়তলা ভবনটিতে অভিযান পরিচালনা করা হয়। শেষ পর্যন্ত আমাদের সন্দেহ অনুযায়ী সেখানে কাউকে পাইনি।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার বাসার নিরাপত্তায় আগে থেকেই পুলিশ মোতায়েন ছিল। নতুন করে কোন পুলিশ মোতায়ন করা হয়নি।

এ বক্তব্য অস্বীকার করে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার বলেন, গুলশানের ৭৯ নম্বর রোডের ১ নম্বর বাসভবনে (ফিরোজায়) অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই রোডের দুই পাশেই চেকপোস্ট বসানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, শনিবার রাত থেকে বনানী, গুলশান ও মতিঝিলের বিভিন্ন এলাকায় ব্লক রেইড পরিচালনা করা হয়েছে। এর আগে শনিবার সন্ধ্যার পর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

পুলিশ দপ্তরের পক্ষ থেকে ১ ডিসেম্বর জানানো হয়েছে, অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বৃহস্পতিবার সারা দেশে বিশেষ অভিযান শুরু হয়েছে। ডিসেম্বরে বিজয় দিবসসহ গুরুত্বপূর্ণ কিছু দিবসকে কেন্দ্র করেই এ ব্লক রেইডের উদ্যোগ নেওয়া হয়েছে।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত উপমহাপরিদর্শক মো. হাসানুজ্জামানের স্বাক্ষর করা চিঠিতে পুলিশের বিশেষ অভিযানের কথা জানানো হয়েছিল। এতে বলা হয়েছিল, পুরান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এলাকায় পুলিশের হেফাজত থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার প্রেক্ষাপট বিবেচনা, মহান বিজয় দিবস, খ্রিষ্টানদের বড়দিন ও ইংরেজি বর্ষবরণ (থার্টি ফার্স্ট নাইট) উদ্‌যাপন নিরাপদ ও নির্বিঘ্ন করতে চলমান অভিযানের পাশাপাশি ১৫ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়েছে। অন্যান্য স্থানের পাশাপাশি আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীদের লুকিয়ে থাকার সম্ভাব্য স্থানগুলোতে কার্যকর অভিযান পরিচালনা করতে হবে। এরই ধারাবাহিকতায় রাজধানীর বনানী, গুলশান এবং মতিঝিলসহ বিভিন্ন এলাকায় ব্লক রেইড দিয়েছে পুলিশ।

এ ব্যাপারে ডিএমপি মিডিয়া সেন্টারের উপকমিশনার ফারুক আহমেদ বলেন, কদিন আগের জঙ্গি ছিনতাই ঘটনা, আসন্ন থার্টিফার্স্ট নাইট এবং মহান বিজয় দিবস ঘিরে আমাদের বিশেষ অভিযান চলছে। অভিযানের শেষ ফলাফল যথাসময়ে গণমাধ্যমকে জানানো হবে।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর