thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯,  ১২ রজব ১৪৪৪

মিরাজের বীরত্বে অবিশ্বাস্য জয় বাংলাদেশের

২০২২ ডিসেম্বর ০৫ ০০:১৩:৩৮
মিরাজের বীরত্বে অবিশ্বাস্য জয় বাংলাদেশের

দ্য রিপোর্ট প্রতিবেদক:ভারতের দেয়া ১৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইতিহাস গড়ে জিতেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ বীরত্বে মূলত তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছে টাইগাররা।

দিনের শুরুতে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন এই সিরিজে তামিম ইকবালের পরিবর্তে দায়িত্ব পাওয়া লিটন কুমার দাস। প্রথমে ব্যাটিংয়ে নেমে৷ শুরুতে ভালো করলেও টাইগার বোলারদের বোলিং তোপে রানের খাতা বড় করতে পারেননি ভারতের ব্যাটাররা। উইকেট কিপার ব্যাটার লোকেশ রাহুলের ৭০ বলে ৭৩ রানে ভর করে ১৮৬ রানের সংগ্রহ পায় টিম ইন্ডিয়া।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে হোঁচট খায় বাংলাদেশ। ইনিংসের প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে ফিরে যান শান্ত। তাতে শূন্য রানে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ওপেনার। এরপর লিটন ও বিজয় উইকেটে টিকে থেকে রান তুলতে থাকলেও ২৯ বলে ১৪ রান করে সিরাজের বলে আউট হয়ে ফেরেন বিজয়। এরপর টাইগারদের ম্যাচে ফেরানোর আভাস দেন ওপেনার লিটন ও সাকিব আল হাসান।

কিন্তু ৪১ রানে লিটন সাজঘরে ফিরলে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। লিটনের ফেরার পর দ্রুত সাজঘরের পথ ধরেন সাকিব আল হাসানও। ওয়াশিংটন সুন্দরের বলে কোহলির হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন এই বাঁহাতি ব্যাটার।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ১২ বলে ৬ রান করে আফিফ সাজঘরে ফিরলে টাইগাররা এগোতে থাকে পরাজয়ের দিকে। সেই সময়ই বাংলাদেশের ত্রাতা হয়ে আসেন মিরাজ। মুস্তাফিজুর রহমানের সঙ্গে শেষ উইকেটে গড়েন ৫১ রানের জুটি।

বাংলাদেশের হয়ে দশম উইকেট জুটিতে যা সর্বোচ্চ। ৪ চার ও ২ ছক্কার ইনিংসে ৩৯ বলে ৩৮ রান করেন এই অলরাউন্ডার ব্যাটার।মুস্তাফিজের ব্যাট থেকে আসে ২ চারে ১১ বলে ১০ রান। আর এতে অবিশ্বাস্য জয়ের সাক্ষী হয় ক্রিকেট বিশ্ব।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর