thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

কোনো রকম বিলাসিতা চলবে না- প্রধানমন্ত্রী 

২০২২ ডিসেম্বর ০৫ ১৩:৩০:৫৮
কোনো রকম বিলাসিতা চলবে না- প্রধানমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:প্রধানমন্ত্রীশেখ হাসিনা বলেছেন, এটা আমাদের দেশ, আমাদের সম্পদ আমাদের রক্ষা করে চলতে হবে। আমার কারো কাছে হাত পেতে চলব না। নিজের ফসল নিজে উৎপাদন করব, নিজের দেশকে নিজে গড়ে তোলব। এ কথা যদি মাথায় রাখতে পারি, আত্মমর্যাদাবোধ নিয়ে যদি চলতে পারি তাহলে বাংলাদেশ এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

সোমবার (৫ ডিসেম্বর) রাজধানীর মিরপুর সেনানিবাসে এনডিসির কোর্স সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার কাছে অনুরোধ করে বলেন, আমাদের কোনো রকম বিলাসিতা চলবে না। বিশ্ব অর্থনীতি মন্দার ধাক্কা আমাদের ওপর এসে পড়বে এবং পড়তে যাচ্ছে, পড়েছে। এটা মাথায় রাখতে হবে। সারা বিশ্ব হচ্ছে এখন গ্লোবাল ভিলেজ। একে অপরের ওপর নির্ভরশীল। সেটা মাথায় রেখে সতর্কতার সঙ্গে চলার অনুরোধ জানাব।

শেখ হাসিনা বলেন, আমরা ২ কোটি ৫৩ লাখ শিক্ষার্থীদের বৃত্তি দিয়ে থাকি। বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করে দিয়েছি। ভূমিহীন ৩৫ লাখ মানুষকে ঘর-বাড়ি তৈরি করে দিচ্ছি। এ কাজে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর অবদান রয়েছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণের বিষয়ে বলেন, পদ্মা সেতু নিয়েও অনেক অপবাদ দেয়ার চেষ্টা করা হয়েছিল আমাদের। কিন্তু প্রমাণ হয়েছে এখানে কোনো দুর্নীতি হয়নি। আমি সিদ্ধান্ত নিয়েছিলাম, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করব। অনেকে বলেছেন এটা কখনোই সম্ভব না। অনেক দেশের সরকারপ্রধানের সঙ্গে কথা বলেছি, তারাও বলেছে সম্ভব না। কিন্তু আমরা পেরেছি। অসম্ভবকে সম্ভব করা এটাই বাঙালির চরিত্র।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর