thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

আঞ্চলিক পর্যায়ে বিজিবি-বিএসএফ কমান্ডার পর্যায়ের বৈঠক কাল

২০২২ ডিসেম্বর ০৬ ১২:২৫:২৭
আঞ্চলিক পর্যায়ে বিজিবি-বিএসএফ কমান্ডার পর্যায়ের বৈঠক কাল

দ্য রিপোর্ট প্রতিবেদক:বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) দুই দিনব্যাপী আঞ্চলিক কমান্ডার পর্যায়ে বৈঠকে বসছে। বুধবার (৭ ডিসেম্বর) থেকে ভারতের ত্রিপুরার আগরতলায় এ বৈঠক শুরু হবে। বৈঠকে সীমান্ত হত্যা ও চোরাচালানসহ দ্বিপাক্ষিক নানা ইস্যু নিয়ে আলোচনার কথা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, রেজিওনাল কমান্ডার পর্যায়ে বুধ ও বৃহস্পতিবার এ দুই দিন বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে কমন ইস্যুগুলো নিয়ে আলোচনা করা হবে। বিশেষ করে, চোরাচালান ও বর্ডার কিলিং ইস্যু থাকবে।

বৈঠকে নেতৃত্ব দিতে বিজিবির একটি প্রতিনিধিদল মঙ্গলবার (৬ ডিসেম্বর) কুমিল্লা হয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় পৌঁছাবে।

কূটনৈতিক সূত্র বলছে, বৈঠকে সীমান্ত হত্যা, অবৈধ অনুপ্রবেশ ছাড়াও মাদক, অস্ত্র, গোলাবারুদ, স্বর্ণসহ অন্যান্য চোরাচালান; নারী ও শিশু পাচারসহ বিভিন্ন সীমান্ত অপরাধ, দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের পাশাপাশি বিজিবি-বিএসএফের মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধির উপায় নিয়ে আলোচনার কথা রয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ২০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠক হয়। বৈঠকে বাংলাদেশ ও ভারতের সীমান্তবর্তী চলমান উন্নয়ন কর্মকাণ্ডের অগ্রগতিসহ অমীমাংসিত বিষয় দ্রুত সমাধান এবং দু’দেশের সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণের বিষয়ে আলোচনা হয়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর