thereport24.com
ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

গণসমাবেশের স্থান নিয়ে দ্বন্দ্ব মধ্যে কেটে যাবে ৯ তারিখেই - ডিবি প্রধান হারুন

২০২২ ডিসেম্বর ০৯ ০০:৩৫:০৫
গণসমাবেশের স্থান নিয়ে দ্বন্দ্ব মধ্যে কেটে যাবে ৯ তারিখেই - ডিবি প্রধান হারুন

দ্য রিপোর্ট প্রতিবেদক:আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের স্থান নিয়ে সৃষ্ট দ্বিধা-দ্বন্দ্ব আগামীকালের মধ্যে কেটে যাবে বলে মনে করছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন-অর রশীদ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ শেষে ডিএমপির সদর দপ্তরের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

হারুন-অর রশীদ বলেন, আজ রাতে বিএনপির ৫ সদস্যদের একটি প্রতিনিধিদল ডিএমপির সদর দপ্তরে এসেছিলেন কমিশনার স্যারের সঙ্গে আলোচনা করতে। অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে প্রায় দুই ঘণ্টা বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। আলোচনার পরিপ্রেক্ষিতে ওনারা গণসমাবেশের জন্য কমলাপুর স্টেডিয়ামকে ভেন্যু হিসেবে চেয়েছেন।

তিনি বলেন, আরও একটি ভেন্যুর বিষয়ে আলোচনা হয়েছে, সেটি হলো মিরপুরে বাংলা কলেজ মাঠ। এ দুটি ভেন্যুর বিষয়ে দুই পক্ষই একমত হয়েছে, দুটি স্থানই আমরা দেখব। দুটির মধ্যে একটি হয়তো ভেন্যু হিসেবে নির্ধারণ হবে বিএনপির গণসমাবেশের জন্য। আমি মনে করি বিএনপির গণসমাবেশের ভেন্যু নিয়ে যে দ্বিধাদ্বন্দ্ব ছিল সেটি আগামীকালের মধ্যে কেটে যাবে।

বিএনপির গণসমাবেশে নিরাপত্তা দিতে ডিএমপি কতটুকু প্রস্তুত জানতে চাইলে ডিবি প্রধান বলেন, যেকোনো জায়গায় যদি ভেন্যু হয়, আমাদের পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ওনারা যাতে নিরাপদে অনুষ্ঠান করতে পারেন আমরা সব সময় সেই চেষ্টা করছি।

হারুন-অর রশীদ আরও বলেন, এর আগে আমরা তাদের সোহরাওয়ার্দী উদ্যানের কথা বলেছিলাম। সেখানে আমরা সিকিউরিটি ব্যবস্থা তৈরি করেছিলাম। খোলা মাঠ ছিল, কিন্তু ওনারা সেখানে যেতে রাজি হননি। তারপরেও আমরা আন্তরিকতার হাত বাড়িয়ে তাদের সঙ্গে আরও তিনবার মিটিং করে আজকে ২টি ভেন্যু সিলেক্ট করা হয়েছে। এই দুটি ভেন্যু যাচাই-বাছাই করে দুই পক্ষ একমত হয়ে ১০ তারিখে গণসমাবেশ হবে।

ভেন্যু নির্ধারণের সিদ্ধান্ত বৃহস্পতিবার রাতেই হচ্ছে কিনা জানতে চাইলে ডিবি প্রধান বলেন, আমরা দুই পক্ষই যাচাই-বাছাই করছি। আজ রাতে না হয় আগামীকাল সকালে আমরা ভেন্যুগুলো দেখব। ইতোমধ্যে আমরা একটি সিদ্ধান্তে উপনীত হয়েছি—এই দুই ভেন্যুর একটিতেই হবে বিএনপির সমাবেশ। এটি নিশ্চিত পল্টনে বিএনপির গণসমাবেশ হচ্ছে না। রাস্তার মধ্যে দেওয়া হবে না।

ডিএমপির কাছে গ্রেফতারদের মুক্তির দাবি তুলেছেন বিএনপির নেতারা। এ বিষয়ে প্রশ্ন করা হলে ডিবি প্রধান বলেন, এটা আইনগত বিষয়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর