thereport24.com
ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

আমেরিকা থেকে ফিরে যা বললেন আমির খসরু

২০২২ ডিসেম্বর ১০ ০৪:৫৬:০২
আমেরিকা থেকে ফিরে যা বললেন আমির খসরু

দ্য রিপোর্ট প্রতিবেদক:কোনো দেশের কর্তৃত্ববাদী সরকার টিকে থাকতে পারেনি, বাংলাদেশও টিকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু চৌধুরী।

শুক্রবার (ডিসেম্বর) আমেরিকা থেকে ফিরে এমন মন্তব্য করেন তিনি।

আমির খসরু বলেন, বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে, তারা এই সরকার থেকে মুক্ত হতে চায়। গ্রেপ্তার, মামলা, মারধর, গুলি ও হত্যা করে এই সরকার টিকতে পারবে না। কোনো দেশেও টিকতে পারেনি।

তিনি বলেন, যে ধরনের রাজনৈতিক চর্চা শুরু করেছে, বাংলাদেশেরে ইতিহাসে এ ধরনের নিপীড়ন-নির্যাতন ও অত্যাচারের রাজনীতি দেশের জনগণ আগে কখনও দেখেনি।

বিএনপির এই নেতা বলেন, জনগণের রায় মেনে এই সরকারকে পদত্যাগ করতে হবে এবং জনগণের নির্বাচিত সরকার হতে হবে।

আমির খসরু বলেন, বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে, বার্তা দিয়েছে, মাঠে নেমেছে এবং থাকবে। যতক্ষণ পর্যন্ত বাংলাদেশে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হয়ে নির্বাচিত সরকার হবে না ততদিন এই আন্দোলন অব্যাহত থাকবে। জনগণ চায় একটি নির্বাচিত সরকার।

এ সময় আমারিকা যাওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এশিয়া প্যাসিফিক রাজনৈতিক সংগঠনের একটি অ্যাসোসিয়েশন আছে, সেটার বাৎসরিক মিটিংয়ে আমি গিয়েছি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে এশিয়া ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ইউনিয়নের কাউন্সিল সভায় ইউনিয়নের এশিয়া প্যাসিফিক চ্যাপ্টারের নির্বাচনে মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি নাশিদ কামাল চেয়ারম্যান এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

গত ৬ ও ৭ ডিসেম্বর ওয়াশিংটনে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ইউনিয়ন এর কাউন্সিল সভায় বিএনপির প্রতিনিধিত্ব করেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

কাউন্সিল সভায় আমির খসরু মাহমুদ চৌধুরী তার বক্তব্যে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ব্যাখ্যা করেন।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর