thereport24.com
ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

বিএনপি অর্ধেক পরাজিত- কাদের

২০২২ ডিসেম্বর ১০ ০৫:০৭:২৯
বিএনপি অর্ধেক পরাজিত- কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনের পরিবর্তনে গোলাপবাগ মাঠে সমাবেশ করা বিএনপির পরাজয় বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতারা।

দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পল্টন ময়দানে আমরা সমাবেশ করব- এ কথা যারা বলেছেন তারা এখন গোলাপবাগে।

এতে বিএনপির অর্ধেক পরাজয় হয়ে গেছে। আন্দোলন কতটুকু হবে! পরাজয় তো এখানে অর্ধেক হয়েই গেছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকালেঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন ওবায়দুল কাদের।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে এ সমাবেশআয়োজিত হয়। আ.লীগের এই সমাবেশে দলের হাজার হাজার নেতাকর্মীরা অংশ নেন। বিকাল ৩টার আগে নাট্যমঞ্চের চত্বর ছাড়িয়ে বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্তান হয়ে সমাবেশ বঙ্গবভবনের মোড় পর্যস্ত ছড়িয়ে পড়ে।

সমাবেশ থেকে আওয়ামী লীগের নেতারা ১০ ডিসেম্বর বিএনপির যে কোনো নৈরাজ্য, বিশৃঙ্খলা প্রতিহত করার ঘোষণা দেন। এজন্য ঢাকা মহানগর আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রস্তুত বলেওজানান।

সমাবেশে আগতলোকসংখ্যা নিয়েওবায়দুল কাদের বলেন, পরাজয় কার হলো আমাদের, না বিএনপির? তাদের অর্ধেক পরাজয় হয়ে গেছে। বিএনপি বলে সরকার নাকি ভয় পেয়েছে। এখানে নাট্যমঞ্চে শুধু দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ হচ্ছে। উত্তর আওয়ামী লীগের না। শুধু দক্ষিণের (সমাবেশেই) গুলিস্তান থেকে পল্টন এবং বঙ্গভবন পার হয়ে গেছে।

দলীয় কর্মীদের উদ্দেশ্যেএ আ.লীগ নেতাবলেন, অনেক ছাড় দিয়েছি, আর দেব না। লাঠি, আগুন নিয়ে আসলে খেলা হবে। আপনারা কর্মীরা প্রস্তুত আছেন। খেলা হবে, হবে খেলা। আজ বাসা থেকে বের হয়েই বুঝেছি আওয়ামী লীগ প্রস্তুত। শেখ হাসিনার ডাকে বঙ্গবন্ধুর সৈনিকেরা, শেখ হাসিনার কর্মীরা আজ প্রস্তুত।

ঢাকা মহানগর আ.লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপস, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর