thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নাশকতার চেষ্টা করলে আইনগত ব্যবস্থা- বিপ্লব

২০২২ ডিসেম্বর ১০ ১১:১৫:৪৯
নাশকতার চেষ্টা করলে আইনগত ব্যবস্থা- বিপ্লব

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপি গণসমাবেশ করে স্বাভাবিকভাবে চলে যাবে বলে আশা প্রকাশ করে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেছেন, তারা নাশকতার চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর নাইটিঙ্গেল মোড়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, আমরা বলেছি, আমাদের পুলিশ সদস্যরা যেন সব সময় সতর্ক অবস্থায় থাকে। কারণ, আপনারা দেখেছেন, আমাদের পুলিশ সদস্যদের ওপর লক্ষ্য করে আঘাত করা হয়েছিল, ককটেল ছোড়া হয়েছিল। তারা (বিএনপি) কোনোভাবেই যেন জনগণের জানমালের এবং আমাদের দায়িত্বরত সহকর্মীদের (পুলিশ) কোনো ক্ষতি করতে না পারে, সেজন্য সর্বাবস্থায় সতর্ক থাকতে বলা হয়েছে পুলিশ সদস্যদের।

বিপ্লব কুমার বলেন, আশা করি, সমাবেশ শেষ করে তারা শান্তিপূর্ণভাবে, স্বাভাবিকভাবে চলে যাবে। কিন্তু যদি নাশকতার চেষ্টা করে, সরকারি এবং পাবলিক সম্পত্তি ভাঙচুরের চেষ্টা করে বা অন্য কোনো ক্ষতি করার চেষ্টা করে, তাহলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) আইনগত ব্যবস্থা নেবে।

গণসমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তা ঝুঁকি আছে কিনা- সে বিষয়ে তিনি বলেন, আমরা সেটা বলিনি। আমরা বলেছি, আমরা সতর্কাবস্থায় আছি। সমাবেশ যারা করছে, তারা সমাবেশ করবে।

রাজধানীতে কত সংখ্যক পুলিশ মোতায়েন আছে- জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন জায়গায় বিভিন্ন সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন আছে। নয়াপল্টন এলাকায় তিন-চারশ’ পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

যানবাহন চলাচলে কোনো নির্দেশনা আছে কিনা- জানতে চাইলে তিনি বলেন, ডিএমপির পক্ষ থেকে যান চলাচল নিষিদ্ধের বিষয়ে কোনো নিষেধাজ্ঞার নির্দেশনা দেওয়া হয়নি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর