thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯,  ১২ রজব ১৪৪৪

রাজধানীতে গণপরিবহন সংকট,চরম ভোগান্তি

২০২২ ডিসেম্বর ১০ ১৪:২৩:২৪
রাজধানীতে গণপরিবহন সংকট,চরম ভোগান্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকায় গাড়ি চলাচল কমে গেছে। মোড়ে মোড়ে দীর্ঘসময় অপেক্ষার পরও গাড়ি না পেয়ে হেঁটে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন অনেকে৷ বাসের সংকট থাকায় রিকশা, অটোরিকশাসহ অন্য পরিবহনগুলোতেও বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকেই ঢাকায় গণপরিবহন সংকট দেখা দিয়েছে। ব্যক্তিগত গাড়ি ও অটোরিকশা চললেও অন্যান্য দিনের তুলনায় তা কম।

রাজধানীর সাইনবোর্ড, মাতুয়াইল, রায়েরবাগ, শনিরআখড়া, যাত্রাবাড়ী, ধানমন্ডি, মিরপুর এলাকায় এ চিত্র দেখা গেছে।

সকালে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে যারা বাসা থেকে বের হয়েছেন তাদের পড়তে হয়েছে বিপাকে। বাস না পেয়ে এসব এলাকায় অনেককে ভ্যানে চড়েও গন্তব্যে যেতে দেখা গেছে।

রায়েরবাগ থেকে চাকরিজীবী মনির হোসেনের বলেন, আধাঘণ্টার বেশি সময় ধরে দাঁড়িয়ে আছি। কিন্তু কোনো বাস পাইনি। আজ যাদের অফিস আছে তাদের তো বিপদে পড়তে হয়েছে।

শনিরআখড়া থেকে অফিসগামী সুজন জানান, কাটাবনে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। তিনি বলেন, দুই ঘণ্টা দাঁড়িয়ে আছি কিন্তু কোনো বাস পাচ্ছি না। বাস না থাকায় অনেকে অটোরিকশা, মোটরসাইকেল, রিকশায় যাচ্ছে। কিন্তু ভাড়া অনেক বেশি।

কাজলা থেকে মাসউদ নামে এক চাকরিজীবীর বলেন, আমার অফিস ফার্মগেটে। দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকেও কোনো বাস পাচ্ছি না। কীভাবে যাবো তাই ভাবছি।

মোটরসাইকেল রাইড শেয়ার করেন বোরহান। তিনি বলেন, নারায়নগঞ্জ থেকে সাইনবোর্ড, শেওড়াপাড়া হয়ে আসাদগেট এসেছি। কিন্তু রাস্তায় কোনো বাস দেখেনি।

জান্নাত নামে একজন বলেন, বাসের জন্য অপেক্ষা না করে অটোরিকশা নিয়ে নিচ্ছি। বাস বন্ধ করে এইভাবে ভোগান্তি দেওয়াটা ঠিক হয়নি।

বাইক চালক রবিউল বলেন, বাস না থাকায় আজকে রাস্তায় বাইক চলছে বেশি। অন্যান্য দিন মোড়ে মোড়ে বাইক দেখা গেলেও আজ সংখ্যায় কম। কারণ বেশিরভাগই রাইডে আছে। রাস্তার বিভিন্ন পয়েন্টে পুলিশ আমাদের তল্লাশি করছে।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর