thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘ব্যক্তিপর্যায়ে বিএনপির সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে’

২০১৩ নভেম্বর ১২ ১৬:৪৩:৪৫
‘ব্যক্তিপর্যায়ে বিএনপির সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী বলেছেন, সংসদ নির্বাচনে অংশ নিতে প্রধান বিরোধী দল বিএনপির সঙ্গেও ব্যক্তিপর্যায়ে যোগাযযোগ করা হচ্ছে। এ যোগাযোগ অব্যাহত থাকবে। দলটির কাছ থেকে ইতিবাচক সাড়া মিলেছে বলেও জানান তিনি।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩ তিনটায় নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

জাবেদ আলী বলেন ‘সংসদ নির্বাচনে সবার জন্য সমান সুযোগ তৈরি করতে প্রধানমন্ত্রী বা বিরোধীদলীয় নেতা কোনো বিষয় নয়। আমরা দেখবো প্রার্থী যেন সমান সুযোগ পায়। কোনো প্রার্থী যেন সরকারি সুবিধা নিয়ে প্রচারণা চালাতে না পারে এমন বিধান রেখে আচরণবিধি প্রস্তুত করা হবে।’

বিএনপি নির্বাচনে অংশ না নিলে ইসি নির্বাচন করবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি প্রশ্ন রেখে বলেন, কেন করবো? আমারা বরং সকলকে নির্বাচনে আনার চেষ্টা করবো। সকলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হোক এটাই আমরা আশা করি। দলগুলোকে নির্বাচনে অংশ নিতে আহ্বান জানাচ্ছি। আমাদের কাছ থেকে সকলেই সমান ট্রিটমেন্ট পাবেন।

বিএনপিকে নির্বাচনের আনার জন্য কোনো যোগাযোগ করা হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে জাবেদ আলী বলেন, “আমারা যোগাযোগ করছি। তা অব্যাহত থাকবে। তাদের রেসপন্স পজিটিভ।’

নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে তিনি বলেন, সংবিধান অনুযায়ী আমাদের আগামী ২৫ জানুয়ারির মধ্যে নির্বাচন করতে হবে। তাই ৪০ থেকে ৪৫ দিন সময় হাতে রেখেই আমরা তফসিল ঘোষণা করবো।

(দিরিপোর্ট২৪/ এমএস/এমডি/নভেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর