thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯,  ৮ রজব ১৪৪৪

উড়ছে লিটন,হারলো সিলেট

২০২৩ জানুয়ারি ১৮ ১১:৫১:৪৩
উড়ছে লিটন,হারলো সিলেট

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হওয়ার আগে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন লিটন কুমার দাস। ভারতের বিপক্ষে গত বছরের শেষ টেস্টেও খেলেছিলেন ৭৩ রানের দুর্দান্ত ইনিংস।

তবে টুর্নামেন্টের শুরুর দুই ম্যাচে ১০ ও ৮ রানে আউট হয়ে ফিরেছেন এই ব্যাটসম্যান। যদিও দুই ম্যাচেই এই ক্রিকেটারের ব্যাটিংয়ের ঝলক দেখা গিয়েছিল। অবশেষে তৃতীয় ম্যাচে এসে দুর্দান্ত এক ৩২ রানের ইনিংস খেলেছেন এই ব্যাটসম্যান। কিন্তু রান আউটের ফাঁদে পড়ে লিটন ফিরতেই কুমিল্লার হারও কপালে লেখা হয়ে যায়।

ব্যাটে রানের ফর্ম আগের ম্যাচে পেয়ে পরের ম্যাচেও ধরে রাখেন লিটন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচে ২২ বলে ৪০ রান করে দলের জয়ে অবদান রাখেন। কিন্তু অধরা ফিফটি যেন ধরা দিচ্ছিল না লিটনের ব্যাটে।

সেই আক্ষেপও ঘুচল এই ব্যাটসম্যানের। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে আজ খেললেন ৭০ রানের দুর্দান্ত এক ইনিংস। শিল্পীর তুলির আঁচড়ে আঁকা সেই ইনিংস চোখে লেগে থাকবে যে কারও।

কেবল সৌন্দর্যের বিবেচনায় নয়, লিটনের সেই ইনিংসের স্ট্রাইক রেট ছিল ঈর্ষনীয়, ১৬৭। লিটনের উড়ন্ত সেই ইনিংসে ভর করে উড়ছে কুমিল্লাও। তুলে নিয়েছে টানা দ্বিতীয় জয়।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেটের বিপক্ষে ৫ উইকেটের সহজ জয় পেয়েছে কুমিল্লা। সাগরিকায় এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৩৩ রান করে সিলেট। লক্ষ্য তাড়া করতে নেমে ৬ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

সাগরিকায় এদিন প্রথম ব্যাটিং করতে নেমে হতাশার গল্প লিখতে থাকে সিলেটের ব্যাটসম্যানরা। একের পর এক ব্যাটসম্যান আত্মহুতি দিলে ৫৩ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে বসে দলটি।

সেখান থেকে থিসারা পেরেরা এবং ইমাদ ওয়াসিমের ৮০ রানের অবিচ্ছিন্ন জুটিতে লড়াইয়ের পুঁজি পায় দলটি। থিসারা ৪৩ এবং ইমাদ ৪০ রানে অপরাজিত ছিলেন।

লক্ষ্য তাড়া করতে নেমে কুমিল্লার ইনিংসের সব আলো কেড়ে নেন লিটন। এক প্রান্তে দাঁড়িয়ে ৪২ বলে ৭ চার ও ৪ ছয়ে খেলেন ৭০ রানের ইনিংস। এরমধ্যে ৩৭ বলে ফিফটি স্পর্শ করার পরের চার বল থেকে এই ব্যাটসম্যান আদায় করে নেন পাক্কা ২০ রান।

লিটন ছাড়া কুমিল্লার পক্ষে বলার মতো ইনিংস খেলতে পারেননি কেউই। বরং প্রয়োজনের সময় আউট হয়ে দলের জয়ে বিলম্ব করছিলেন কেবল। শেষ পর্যন্ত জনসন চার্লস ১৮ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। এ ছাড়া ইমরুলও ১৮ এবং রিজওয়ান করেন ১৫ রান।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর