thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯,  ৮ রজব ১৪৪৪

ইফতিখার-সাকিব ঝড়ে উড়ে গেলো রংপুরের বোলাররা 

২০২৩ জানুয়ারি ১৯ ২০:৫৭:০৯
ইফতিখার-সাকিব ঝড়ে উড়ে গেলো রংপুরের বোলাররা 

দ্য রিপোর্ট প্রতিবেদক:রংপুর রাইডার্সের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে রীতিমতো তাণ্ডব চালালো ফরচুন বরিশাল। চট্টগ্রামে প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে ইফতিখার আহমেদের ঝোড়ো সেঞ্চুরি এবং সাকিব আল হাসানের ৮৯ রানে ভর করে স্কোরবোর্ডে ২৩৮ রানের রেকর্ড সংগ্রহ দাঁড় করেছে বরিশাল।

নির্ধারিত ওভারে রান ৪ উইকেট হারিয়ে এ সংগ্রহ গড়ে তারা। অথচ শুরুটা একদমই ভালো হয়নি তাদের। এনামুল হক বিজয়-মেহেদী হাসান মিরাজের উদ্বোধনী জুটিতে ছিল ধীরগতি।

পরে দ্রুতই ফরচুন বরিশালের চার উইকেট তুলে নেয় রংপুর রাইডার্স। কিন্তু এরপরই হাল ধরেন সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদ।
৮৬ বলে দুজনে মিলে গড়েন ১৯২ রানের জুটি।

প্রথম চার ওভারে ৩০ রান তুলে বরিশাল। পঞ্চম ওভারের প্রথম বলেই এনামুল হক বিজয়ের উইকেট তুলে নেন হারিস রউফ। সমান ১ চার ও ছক্কায় ৮ বলে ১৪ রান করে সায়েম আইয়ুবীর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান তিনি। ওই ওভারেই আরও একটি উইকেট তুলে নেন রউফ। এবার ৩ বলে ০ রান করা ইবরাহিম জাদরানের দারুণ এক ক্যাচ নেন নাঈম শেখ।

পরের ওভারে এসে আবারও জোড়া উইকেট নেন হাসান মাহমুদ। ষষ্ঠ ওভারে প্রথমে ২০ বলে ২৪ রান করা মেহেদী হাসান মিরাজের উইকেট নেন তিনি। এরপর মুখোমুখি হওয়া প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান মাহমুদউল্লাহ রিয়াদ। ৪৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদেই পড়ে যায় বরিশাল।

কিন্তু সেখান থেকেই ঘুরে দাঁড়ায় তারা। সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদ ঝড় তুলেন রীতিমতো। এর মধ্যে ইফতেখারের ক্যাচ ফেলেন রনি তালুকদার। সাকিব-ইফতেখার মিলে এরপর বন্যা বইয়ে দেন বাউন্ডারির। ৯ চার ও ৬ ছক্কায় ৪৩ বলে ৮৯ রান করে সাকিব ও ৬ চার ও ৯ ছক্কায় ৪৫ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন ইফতেখার।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর