thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৪ মে 24, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৬ জিলকদ  1445

নির্বাচন বানচালের চেষ্টা করলে সমুচিত জবাব - তথ্যমন্ত্রী 

২০২৩ জানুয়ারি ২৮ ২১:৪৩:২৯
নির্বাচন বানচালের চেষ্টা করলে সমুচিত জবাব - তথ্যমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি পূর্ণ শক্তি নিয়ে নির্বাচনে অংশ নিক সেটা চায় আওয়ামী লীগ। বিএনপির সঙ্গে খেলেই আওয়ামী লীগ জিততে চায়। কিন্তু নির্বাচনে অংশ নেয়া না নেয়া যেকোন রাজনৈতিক দলেন সিদ্ধান্ত। তবে, নির্বাচন বানচালের চেষ্টা করলে সমুচিত জবাব দেয়া হবে।

শনিবার দুপুরে রাজশাহী দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তথ্যমন্ত্রী। রাজশাহীতে রোববার প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, পৃথিবীর কোন দেশে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হয়না। শুধু পাকিস্তানে হয়। বিএনপি তো পাকিস্তানকে অনুকরণ করে; তাই তারা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়। কিন্তু বিশ্বের অন্য দেশগুলোতে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে নির্বাচন হবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে ইভিএম-এ ভোট হয়। সে কারণে আমাদের দাবি ছিল ইভিএম। কিন্তু বিশ্ব প্রেক্ষাপটে প্রায় এক বিলিয়ন ডলারের প্রকল্প পাস করে ইভিএম কেনা সমিচিত হবে না। ফলে বাস্তবতার ক্ষেত্রে নির্বাচন কমিশন সব আসনে ইভিএম দিতে পারছে না। নির্বাচন কমিশন যত আসনে ইভিএম দিবে আমরা মেনে নিব।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর