thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯,  ৯ রমজান ১৪৪৪

ন্যাশনাল ব্যাংকেই ফিরছেন মেহমুদ হোসেন

২০২৩ জানুয়ারি ৩০ ১৮:০০:৪৬
ন্যাশনাল ব্যাংকেই ফিরছেন মেহমুদ হোসেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের সঙ্গে বৈঠকের পর বেসরকারি ন্যাশনাল ব্যাংক থেকে পদত্যাগ করা মেহমুদ হোসেন আবার ওই ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে ফিরছেন।

তার পদত্যাগপত্র ব্যাংকটির পর্ষদ গ্রহণ না করায় তিনি আগের দায়িত্বে থাকবেন বলে রোববার জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মেজবাউল হক।

তিনি বলেন, ‘‘মেহমুদ হোসেন ন্যশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছিলেন পরিচালক পর্ষদের কাছে- এ তথ্য আমাদের কাছে ছিল। তার পদত্যাগপত্র গৃহীত হয়নি। তিনিই ব্যাংকের এমডি হিসেবে আছেন।”

গভর্নরের সঙ্গে বৈঠকে ন্যাশনাল ব্যাংকের আর্থিক অবস্থা ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করেছেন মেহমুদ বলে জানান মুখপাত্র।

এর আগে গত বৃহস্পতিবার ব্যাংকের দুই পরিচালক রন হক সিকদার ও রিক হক সিকদার গভর্নরের সঙ্গে বৈঠক করেছিলেন। গভর্নরের সঙ্গে পরিচালকদের বৈঠকে এমডি ইস্যু ও ঋণ বিতরণের বিষয়টি নিয়ে আলোচনা হয়।

গত ১৮ জানুয়ারি এমডির পদত্যাগের পর কেন্দ্রীয় ব্যাংক সমস্যাকবলিত ব্যাংকটির ঋণ বিতরণ সীমিত করার নির্দেশনা দেয়।

এরপরই রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে মেহমুদ হোসেন গভর্নরের সঙ্গে বৈঠকের পর ন্যাশনাল ব্যাংকের দায়িত্বে ফিরতে রাজি হয়েছেন বলে জানান কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা।

তারা জানান, এ বৈঠকের পর পরিচালনা পর্ষদ এমডির পদত্যাগপত্র গ্রহণ না করায় সোমবার তাকে দায়িত্ব বুঝে নিতে নির্দেশনাও দেওয়া হয়।

ঋণসহ বিভিন্ন বিষয়ে দ্বিমত হওয়ায় গত ১৮ জানুয়ারি নিজ থেকে সরে যেতে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন মেহমুদ হোসেন।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর