thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ মে 24, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২০ জিলকদ  1445

লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

২০২৩ ফেব্রুয়ারি ০২ ২০:০৩:০৩
লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৩ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৩০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৩৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭৯ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৯১ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৬৮৭ কোটি ১২ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫৮০ কোটি ৬৭ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৮৩ পয়েন্টে, সিএসসিএক্স ২৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৩৯ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৪৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৩৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত আছে ৭৭টির। দিন শেষে সিএসইতে ১০ কোটি ৫৬ লাখ ৫৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর