thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বই না পেলে শিক্ষকরা ওয়েবসাইট থেকে পড়াতে পারেন : শিক্ষামন্ত্রী

২০২৩ ফেব্রুয়ারি ০৩ ১৩:১৪:০৫
বই না পেলে শিক্ষকরা ওয়েবসাইট থেকে পড়াতে পারেন : শিক্ষামন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক:শিক্ষামন্ত্রীডা. দীপু মনি বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে বই পৌঁছে দেওয়ায় কোথাও কোন ব্যত্যয় থাকলে শিক্ষকরা ওয়েবসাইট থেকে পড়াতে পারেন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যেসব প্রতিষ্ঠানে বই দেওয়া বাকি ছিল তাদের ২৫ জানুয়ারির মধ্যেই সকল বই পৌঁছানোর কথা ছিল। নির্দিষ্ট সময়ের মধ্যে কেন বই পায়নি সে ব্যাপারে আজকেই খোঁজ নেওয়া হবে। তবে আমাদের ওয়েবসাইটে প্রতিটি বই দেওয়া আছে। তাই কোথাও কোন ব্যত্যয় ঘটে থাকলে শিক্ষকরা ওয়েবসাইট থেকে পড়াতে পারেন।

ডা. দীপু মনি বলেন, ২০৪১ সালের মধ্যে আমরা একটি উন্নত সমৃদ্ধশালী সুখী বাংলাদেশ হবো আর সেটি হবে স্মার্ট বাংলাদেশ। আমাদের সমস্ত সেবা, সমস্ত কাজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি যা কিছু আছে সকল প্রযুক্তি নিয়ে মানুষ দক্ষ হয়ে উঠবে। যত স্বচ্ছতা ও জবাবদিহিতা আছে, যত সেবার মান আছে, তা নিশ্চিত হবে। কাজেই স্মার্ট বাংলাদেশ মানে সেই বাংলাদেশ, যেখানে প্রত্যেকটি নাগরিক স্মার্ট নাগরিক হবেন।

তিনি বলেন, মৌলবাদ, সাম্প্রদায়িতকতা, ধর্মের ভিত্তিতে মানুষে মানুষে ভেদাভেদ করা, কোন মানুষ না খেয়ে থাকবে আর অন্যরা অর্থবিত্তের পাহাড় গড়বে এগুলো স্মার্ট রাজনীতি হতে দিবে না। যারা এখনো অপরাজনীতির চর্চা করেন, স্মার্ট রাজনীতির জন্য তাদেরকেও সঠিক রাজনীতিতে ফিরে আসতে হবে।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর