thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বিএনপি মহাসচিবের বক্তব্য ভিত্তিহীন ও বানোয়াট - কাদের

২০২৩ ফেব্রুয়ারি ০৩ ১৫:৪১:৩৭
বিএনপি মহাসচিবের বক্তব্য ভিত্তিহীন ও বানোয়াট - কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপির ছেড়ে দেওয়া ছয়টি আসনের উপনির্বাচন ভোটার উপস্থিতির ব্যাপারে বিএনপি মহাসচিবের বক্তব্য ভিত্তিহীন ও বানোয়াট বলে দাবি করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বুধবার অনুষ্ঠিত উপ-নির্বাচনে ভোটারের উপস্থিতি নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর মিথ্যা তথ্য উপস্থাপনের মাধ্যমে জাতিকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছেন। ভোটার উপস্থিতি ৫ শতাংশের বেশি হয়নি এ তথ্য সম্পূর্ণভাবে ভিত্তিহীন ও বানোয়াট। তিনি হীন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের লক্ষ্যে এ ধরনের নির্লজ্জ মিথ্যাচার করেছেন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই দাবি করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, সবগুলো উপ-নির্বাচনে ২৫ শতাংশের বেশি ভোটার ভোট দিয়েছেন। এমনকি ঠাকুরগাঁও-৩ আসনে ভোটার উপস্থিতি ছিল ৪৫ শতাংশের মতো। উপ-নির্বাচনে যেহেতু সরকার পরিবর্তনের কোনো বিষয় থাকে না সেহেতু জাতীয় নির্বাচনের তুলনায় এটা নিয়ে ভোটারদের মধ্যে আগ্রহ কম থাকে।

জাতীয় নির্বাচনে ভোটার উপস্থিতি আরও বৃদ্ধি পাবে এমন আশা প্রকাশ করে তিনি বলেন, স্পষ্টভাবে বলা যায়, জাতীয় নির্বাচনে ভোটারদের উপস্থিতি আরও বৃদ্ধি পাবে এবং মানুষ ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোট প্রদান করবে।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে তারেক রহমানের নেতৃত্বে হাওয়া ভবন প্রতিষ্ঠা করা হয়েছিল। তাদের দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে শেখ হাসিনার অঙ্গীকার ছিল উন্নয়ন ও ন্যায্যতার ভিত্তিতে সরকার। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ সর্বদা দেশ ও জনগণের উন্নয়নে কাজ করে। তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশবাসী ভালো করেই জানে, বিএনপি সবসময় ষড়যন্ত্রের মাধ্যমে ফায়দা নেওয়ার অপচেষ্টা করবে। হত্যা-ক্যু-ষড়যন্ত্রের মাধ্যমে যারা গণতন্ত্রের কফিনে পেরেক ঠুকেছে তাদের মুখে গণতন্ত্র ও মানবাধিকারের কথা শোভা পায় না।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর