thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আন্তর্জাতিক ক্রিকেট থেকেই ফিঞ্চের বিদায়

২০২৩ ফেব্রুয়ারি ০৭ ১২:২৫:৩২
আন্তর্জাতিক ক্রিকেট থেকেই ফিঞ্চের বিদায়

দ্য রিপোর্ট ডেস্ক:ওয়ানডের পর টি-টোয়েন্টি ক্রিকেট থেকেও বিদায় নিলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৩৬ বছর বয়সী এই মারকুটে ব্যাটার দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়ে আসছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও টি-টোয়েন্টির ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলা চালিয়ে যাবেন ফিঞ্চ।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে ফিঞ্চের অবসরের বিষয়টি প্রকাশ করা হয়েছে। এতে তিনি বলেন, ‘আমি বিগ ব্যাশটা খেলতে চেয়েছি এবং এরপর ভাবতে চেয়েছি। বিগ ব্যাশের একটি ম্যাচের পর আমার শরীরে ব্যথা হচ্ছিলো। এটা ঠিক হতে দু’দিন সময় লেগেছে। ম্যাকডোনাল্ড (মেলবোর্ন রেনেগেডসের কোচ) আমাকে বলেছেন, সিদ্ধান্ত নেয়ার আগে সময় নাও, বিষয়টি নিয়ে ভাবো। এটা আবেগী কোনো বিষয় নয়।’

২০১১ সালে অস্ট্রেলিয়ার জাতীয় দলে আসার আগে আরও ৪ বছর প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন ফিঞ্চ। ১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি ১৪৬টি ওয়ানডে, ১০৩টি টি-টোয়েন্টি এবং ৫টি টেস্ট খেলেছেন। টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৭৬টির নেতৃত্বে ছিলেন তিনি, এর মধ্যে ৪০টি ম্যাচ জিতেছেন ফিঞ্চ। তার সবচেয়ে বড় সাফল্য অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতানো। ওয়ানডেতে অবশ্য তিনি দলকে মাত্র ৫৫ ম্যাচেই নেতৃত্ব দিয়েছেন।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর