thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

পাঠ্যবইয়ে ভুল সংশোধনে দুই কমিটি

২০২৩ ফেব্রুয়ারি ১০ ০৬:৪৬:৪৮
পাঠ্যবইয়ে ভুল সংশোধনে দুই কমিটি

দ্য রিপোর্ট প্রতিবেদক:পাঠ্যবইয়ে ভুল থাকতে পারে, সেগুলো চিহ্নিত করে সঙ্গে সঙ্গে সংশোধন করা হচ্ছে। এ বিষয়ে দুটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার সাভারের আশুলিয়ার খাগানে বেসরকারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১০তম সমাবর্তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, শুধু পরীক্ষানীতি ও মুখস্থ-বিদ্যা দিয়ে দক্ষ, যোগ্য ও মানবিক সৃজনশীল মানুষ তৈরি হবে না। তাই প্রাথমিক পর্যায় থেকে শিশুদের তৈরি করার পরিকল্পনা নিতে হবে। দীপু মনি বলেন, পাঠ্যবইয়ের অসংগতি নিয়ে দুটি কমিটি গঠন করা হয়েছে। একটি কমিটি বইয়ের ভুল চিহ্নিত করে যৌক্তিক পরামর্শের সঙ্গে সঙ্গে সংশোধন করবে। আরেকটি কমিটি এ বিষয়ে যেকোনো ষড়যন্ত্র তদন্ত করে দেখছে বলেও জানান শিক্ষামন্ত্রী।
সমাবর্তনে ৬ হাজার ১৬৪ জন শিক্ষার্থীকে সনদ দেওয়া হয়। এর মধ্যে মেধাবী ১২ শিক্ষার্থী পান স্বর্ণপদক। সমাবর্তনের বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ভারতের হিমাচল প্রদেশের শোলিনী ইউনভার্সিটির উপাচার্য অধ্যাপক অতুল খোশলা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান ও বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমানসহ অন্যরা।

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর