thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

পাস করা মোট শিক্ষার্থীর চেয়ে আসন সংখ্যা বেশি - শিক্ষামন্ত্রী 

২০২৩ ফেব্রুয়ারি ১১ ১৭:০৪:৪২
পাস করা মোট শিক্ষার্থীর চেয়ে আসন সংখ্যা বেশি - শিক্ষামন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:এইচএসসিতে পাস করা মোট শিক্ষার্থীর চেয়ে আসন সংখ্যা বেশি আছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে সাহিত্য মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এইচএসসি পাশ করে কেউ কেউ বিভিন্ন পেশাগত যে শিক্ষা সেখানে ভর্তি হবে। কেউ চিকিৎসাবিজ্ঞান, প্রকৌশল, স্থাপত্য, আইন বিভাগে যান। অনেকেই আছেন যারা উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়েও যান। এছাড়া সারাদেশে ২২৫৭ টি কলেজ আছে, সেখানেও উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীরা ভর্তি হন। কেউ কেউ ভর্তি হন কারিগরি শিক্ষা বোর্ডে । সব মিলেয়ে পাস করার চাইতে আসন সংখ্যা বেশি রয়েছে।
শিক্ষা মন্ত্রী আরো বলেন, সারাদেশে বিএনপি অরাজকতা সৃষ্টি করছে। এর বিরুদ্ধে দাঁড়িয়ে, বঙ্গবন্ধুর আদর্শের মানুষেরা আজকে শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে ইউনিয়ন পর্যায় পর্যন্ত শান্তি সমাবেশ করছে। যারা শান্তি নষ্ট করছ, তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন বরেণ্য কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলা একাডেমির পরিচালক ড. আমিনুর রহমান সুলতান, জেলা প্রশাসক কামরুল হাসান।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর