thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে 24, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৫ জিলকদ  1445

ওয়াশিংটনে হামলার ঘটনায় ট্রাম্পের ভূমিকা আছে :  পেন্স

২০২৩ মার্চ ১২ ১৩:১৭:৩৯
ওয়াশিংটনে হামলার ঘটনায় ট্রাম্পের ভূমিকা আছে :  পেন্স

দ্য রিপোর্ট প্রতিবেদক:মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৮তম ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, গত দুই বছর আগে ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে হামলার ঘটনায় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভূমিকা ইতিহাস তাকেই দায়ী করবে।

ট্রাম্পকে নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য করেছেন তার আমলের এ ভাইস প্রেসিডেন্ট।

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের কাছে ট্রাম্প হেরে যাওয়ার পর এ ফল প্রত্যাখ্যান করে ট্রাম্প। পরে ট্রাম্পকে ক্ষমতায় রাখতে আইনসভা কংগ্রেসে আক্রমণ করে সাবেক প্রেসিডেন্টের সমর্থকরা।

যেহেতু ভাইস প্রেসিডেন্ট সাংবাবিধানিকভাবে সিনেটের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। এর পরিপ্রেক্ষিতেই পেন্স প্রেসিডেন্ট নির্বাচনের ইলেক্টোরাল কলেজের ভোট চূড়ান্তভাবে তিনিই অনুমোদন করেছিলেন। এ জন্য ট্রাম্পের চরম ক্ষোভ পেন্সের প্রতি।

ফল ঘোষণার পর বাইরে অবস্থান করা সমর্থকদের আক্রমণ করার জন্য ট্রাম্প কয়েকটি টুইটারে বার্তা দিয়েছিলেন। সেখানে ভোট জালিয়াতির অভিযোগ এনে রিপাবলিকানদের আক্রমণ করার আহ্বান জানিয়েছিলেন ট্রাম্প। এর পরও তৎকালীন ভাইস প্রেসিডেন্ট পেন্স চূড়ান্তভাবে ফল ঘোষণা করেন। এতে পেন্সের কঠোর সমালোচনাও করেছিলেন ট্রাম্প। এদিন প্রেসিডেন্ট ট্রাম্প ভুল পথে ছিলেন।

সম্প্রতি ওয়াশিংটন ডিসিতে বার্ষিক নৈশভোজে সাংবাদিকদের এসব কথা বলেন ট্রাম্প প্রশাসনের এ ভাইস প্রেসিডেন্ট পেন্স।

এ ভাইস প্রেসিডেন্টে আরও বলেন, নির্বাচনের ফল পাল্টানোর অধিকার ছিল না আমার। এর পরও ট্রাম্পের অশালীন কথাবার্তা আমার পরিবার ও ওয়াশিংটন ডিসির প্রত্যককেই ব্যথিত করেছিল। আমি বিশ্বাস করি, একদিন ইতিহাস ডোনাল্ড ট্রাম্পকে জবাবদিহিতার আওতায় নিয়ে আসবে।

তিনি বলেন, সেদিন যা ঘটেছে তা অত্যন্ত অপমানজনক। আমি যতদিন বেঁচে থাকব সেদিনের ঘটনা কখনই ভুলব না। এর আগে নভেম্বরে গণমাধ্যমে এক সাক্ষাৎকারে তার পরিবারকে হুমকির অভিযোগ এনেছিলেন ট্রাম্পের বিরুদ্ধে এ ভাইস প্রেসিডেন্ট।

এদিকে ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকানে মনোনয়ন পাওয়ার জন্য চেষ্টা করছেন।
সূত্র : সিএনএন

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর