thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ মে 24, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২০ জিলকদ  1445

আহমেদীয়াদের উপর হামলার ঘটনা পূর্ব পরিকল্পিত: মির্জা ফখরুল

২০২৩ মার্চ ১৩ ১৩:৩৪:০০
আহমেদীয়াদের উপর হামলার ঘটনা পূর্ব পরিকল্পিত: মির্জা ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক:পঞ্চগড়ে আহমেদীয়া সম্প্রদায়ের উপর হামলার ঘটনার সঙ্গে আওয়ামী লীগকে দায়ী করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে নির্বাচন ব্যবস্থা নিয়ে বিএনপির আন্দোলন নৎসাত করতে আওয়ামী লীগ পূর্ব পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়ে বিএনপির উপর দোষারোপ করছে।

সোমবার (১৩ মার্চ) ঠাকুরগাঁও শহরের তাঁতীপাড়াস্থ নিজ বাসভবনে জেলা বিএনপি আয়োজিত সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, তারা (আওয়ামী লীগ) সবসময় ঘটনা ঘটাবে এবং বিএনপির ওপর দোষ চাপাবে। অত্যন্ত দুঃখের সঙ্গে ও ক্ষোভের সঙ্গে লক্ষ্য করেছি- সরকার পরিকল্পিতভাবে এই ঘটনা পরিচালনা করেছে।

পঞ্চগড়ে প্রকৃতপক্ষে একটি ত্রাসের রাজত্ব তৈরি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নেতাকর্মী-সমর্থকরা কেউ বাসায় থাকতে পারছে না, তারা পালিয়ে বেড়াচ্ছে পুলিশের অভিযানের ভয়ে। সরকার তাদের জলসা করার জন্য অনুমতি দিয়েছে, কিন্তু তাদের দায়িত্ব ছিল ফুল প্রটেকশন দেওয়া, সেটা তারা দেয়নি। সেই জায়গায় কেন পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হলো না? যেই ঘটনা ঘটল সেটার জন্য সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেবে সরকার, অথচ সেটা না করে শুধু বিএনপিকে দোষারোপ করা হচ্ছে।

এ সময় সরকারের অধীনে নির্বাচন না করার ইঙ্গিত দিয়ে তত্বাবধায়ক সরকার ইস্যুতে তিনি আরও বলেন, আওয়ামী লীগ নিরপেক্ষ সরকারের অধীনের নির্বাচন দাবিতে হরতাল করেছিল। লগি-বৈঠা নিয়ে মানুষ পিটিয়ে হত্যা করেছিল।

বিএনপির শীর্ষ এই নেতা বিচারপতি খায়রুল ইসলামকে দোষারোপ করে বলেন, আদালতে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে তিনি (বিচারপতি খায়রুল ইসলাম) দেশের সবচেয়ে বেশি ক্ষতি করেছেন, রাজনৈতিক অস্থিতিশীলতা এনেছেন। বাংলাদেশের যে রাজনীতি, এখানে পরস্পরের প্রতি যে অনাস্থা-বিশ্বাসযোগ্যতার অভাব তাতে তত্ত্বাবধায়ক সরকারি হচ্ছে একমাত্র সমাধান। যার মধ্যদিয়ে আমরা রাজনৈতিক সংকট কাটিয়ে উঠতে পারি।

সভায় জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান ও ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদসহ জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর