thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

খোকনসহ শতাধিক আইনজীবির নামে শাহাবাগ থানায় মামলা

২০২৩ মার্চ ১৬ ১২:৪৪:০০
খোকনসহ শতাধিক আইনজীবির নামে শাহাবাগ থানায় মামলা

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ব্যালট পেপার চুরি ও ছিঁড়ে ফেলার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকনকে প্রধান আসামি করে শতাধিক আইনজীবীকে আসামি করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) সিনিয়র আইনজীবী ও সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আইনজীবী মো. মনিরুজ্জামান মামলাটি করেন।

মামলায় অপর আসামিরা হলেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী কামরুল হাসান সজল, আইনজীবী মাহফুজ-বিন-ইউসুফ, আইনজীবী মাহবুবুর রহমান খান, আইনজীবী মাহদিন চৌধুরী, আইনজীবী গোলাম আক্তার জাকির, আইনজীবী মো. মনজুরুল আলম সুজন, আইনজীবী কামরুল ইসলাম, আইনজীবী মোক্তার কবির খান, আইনজীবী আশরাফ-উজ-জামান খান, আইনজীবী নূরে আলম সিদ্দিকী সোহাগ। এ ছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ১০০ আইনজীবীকে।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা কনফারেন্স রুমে বে-আইনিভাবে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। তারা রুমের মধ্যে থাকা ব্যালট পেপার ও নির্বাচন-সংক্রান্ত সামগ্রী টেনেহিঁচড়ে রুমের বাইরে ফেলে দেন। কিছু ব্যালট পেপার চুরি করেন। আসামিরা (নির্বাচন সংক্রান্ত) সাব-কমিটির সদস্য আইনজীবী মৌসুমি বেগম এবং কনফারেন্স রুমের বাইরে থাকা শুভ্র বোস ও গোলাম সারোয়ারসহ অন্যান্য আইনজীবীদের আহত করেন।

তাদের চিৎকারে সমিতির দ্বিতীয় তলায় থাকা সাধারণ আইনজীবী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে আসামিরা প্রাণনাশের হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

সমিতির তৃতীয় তলার বারান্দায় ছিন্নভিন্নভাবে অনেক ব্যালট পেপার এবং নির্বাচন-সংক্রান্ত আনুষঙ্গিক সামগ্রী ক্ষতিগ্রস্ত অবস্থায় দেখা গেছে। ক্ষতির পরিমাণ চার লাখ টাকা। ঘটনার বিষয়ে সবকিছু সমিতির সিসি ক্যামেরার ফুটেজে ধারণ করা আছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর