thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বিএনপির কর্মসূচি আজ,পাল্টা কর্মসূচি নিয়ে মাঠে আ.লীগ

২০২৩ মার্চ ১৮ ১২:২৭:৩০
বিএনপির কর্মসূচি আজ,পাল্টা কর্মসূচি নিয়ে মাঠে আ.লীগ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকাসহ দেশের সব মহানগরে বিএনপি ও সমমনা দলগুলো সমাবেশ করবে আজ। পাল্টা কর্মসূচি নিয়ে মাঠে থাকবে আওয়ামী লীগও। একদিকে সমাবেশের কর্মসূচিকে কেন্দ্র করে ১০ সাংগঠনিক বিভাগে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপি। অন্যদিকে বিরোধী জোটের এ কর্মসূচির দিন ‘সতর্ক পাহারায়’ থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ‘সম্ভাব্য সন্ত্রাস-নৈরাজ্য’ ঠেকাতে শান্তি সমাবেশ কর্মসূচির মাধ্যমে মাঠে থাকবেন দলটির নেতাকর্মীরা।

মাঠে থাকলেও বাধা দেবে না আওয়ামী লীগ: বিএনপি ও তার মিত্রদের সমাবেশ কর্মসূচির বিপরীতে আজ শনিবার সারাদেশের মহানগর পর্যায়ে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। এর অংশ হিসেবে ঢাকা মহানগরের দুই প্রান্তে পৃথক সমাবেশ আয়োজনের প্রস্তুতিও শেষ করেছে ক্ষমতাসীন দলটি। তবে বিরোধীদের কর্মসূচিতে তাঁরা কোনো বাধা দেবেন না বলে দলটির নেতারা জানিয়েছেন।

রাজধানীর নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত এ সমাবেশে লোকসমাগম বাড়াতে কাজ করছেন দায়িত্বশীল নেতারা। দলটির বিভিন্ন অঙ্গ সংগঠন এবং দলসমর্থিত বিভিন্ন পেশাজীবী সংগঠনেরও রয়েছে প্রস্তুতি। বড় শোডাউন করতে পারেন দলটির নেতাকর্মীরা। একযোগে এদিন সমমনা আরও ৫৩টি রাজনৈতিক দল ও সংগঠন একই কর্মসূচি পালন করবে।

বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো ও দমন-নিপীড়ন বন্ধ এবং খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীর মুক্তি ও সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে এ সমাবেশ হবে। সমাবেশের প্রস্তুতি সম্পর্কে বিএনপির ঢাকা মহানগরের উত্তরের সদস্য সচিব আমিনুল হক জানান, রোজার আগে দ্রব্যমূল্য, বিদ্যুৎ, গ্যাস নিয়ে মানুষের মধ্যে হাহাকার চলছে। এখন পরিবর্তনের জন্য বিএনপির চলমান আন্দোলন আর দলের নেতাকর্মীর মধ্যে সীমাবদ্ধ নেই, জনগণের আন্দোলনে পরিণত হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর