thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

প্রয়াত আইনজীবি বকস্ কল্লোলের তিন শতাধিক বই উপহার পেলো ডিআরইউ

২০২৩ মার্চ ১৮ ১৮:৪৩:৪৬
প্রয়াত আইনজীবি বকস্ কল্লোলের তিন শতাধিক বই উপহার পেলো ডিআরইউ

দ্য রিপোর্ট প্রতিবেদক:সদ্য প্রয়াত বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম বকস্ কল্লোল-এর সংগ্রহে থাকা তিন শতাধিক বই ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) কবি কাজী নজরুল ইসলাম লাইব্রেরীতে হস্তান্তর করেছেন তার পরিবার। বইগুলোর মধ্যে বেশিরভাগই আইনের বই। এস এম বক্স কল্লোল দৈনিক আমাদের সময় পত্রিকার প্রকাশক ছিলেন।

আজ শনিবার (১৮ মার্চ) দুপুরে এস এম বকস্ কল্লোলের ভাই সৈয়দ মইদ বকস্ এবং ছেলে সৈয়দ মুকিত বকস্ ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলসহ কার্যনির্বাহী কমিটির কাছে এই বই হস্তান্তর করেন।


এসময় ডিআরইউ সহ সভাপতি দীপু সারোয়ার, যুগ্ম সম্পাদক মঈনুল আহসান, দপ্তর সম্পাদক কাওসার আজম, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ ও কার্যনির্বাহী সদস্য কিরণ শেখ উপস্থিত ছিলেন। এছাড়া ডিআরইউ’র স্থায়ী সদস্য ও দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টুসহ এস এম বকস্ কল্লোলের পরিবারের সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

এস এম বকস্ কল্লোলের ভাই সৈয়দ মইদ বকস্ বলেন, আমার বড় ভাই আইন অঙ্গনের লোক ছিলেন। পাশাপাশি একটি জাতীয় দৈনিকের প্রকাশক থাকায় গণমাধ্যমকর্মীদের সাথেও তার অতন্ত্য সুসম্পর্ক ছিল। তাই আমরা তার ব্যক্তিগত লাইব্রেরির প্রায় তিন শতাধিক বই ডিআরইউকে উপহার হিসেবে হস্তান্তর করছি। আমরা আশা করি, বইগুলো রিপোর্টারদের কাজে লাগবে।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল সংগঠনের লাইব্রেরিতে বই প্রদানের জন্য এস এম বকস্ কল্লোলের পরিবারকে ধন্যবাদ জানান।

পাঠকের মতামত:

SMS Alert

সাহিত্য এর সর্বশেষ খবর

সাহিত্য - এর সব খবর