thereport24.com
ঢাকা, বুধবার, ২৯ মে 24, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২১ জিলকদ  1445

আওয়ামী লীগ দেশের সব খেয়ে ফেলেছে: মির্জা ফখরুল

২০২৩ মার্চ ১৮ ১৮:৪৮:১৪
আওয়ামী লীগ দেশের সব খেয়ে ফেলেছে: মির্জা ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক:ক্ষমতাসীন আওয়ামী লীগের সীমাহীন দুর্নীতি দেশকে ধ্বংস করেছে বলে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামী লীগ দেশের সব খেয়ে ফেলেছে, এখন বাংলাদেশের মানচিত্রটাও খেয়ে ফেলতে বসেছে।’ এই অবস্থায় জনগণের শক্তি দিয়ে সরকারকে সরানোর আহ্বান জানান তিনি।

শনিবার (১৮ মার্চ) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে মির্জা ফখরুল এ কথা বলেন। দেশব্যাপী পালিত কর্মসূচির অংশ হিসেবে সরকারের দুর্নীতির প্রতিবাদে এবং বিএনপি ঘোষিত ১০ দফা দাবিতে এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি।

সমাবেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুর্নীতির চিত্র তুলে ধরে ফখরুল বলেন, আওয়ামী লীগ আর শেখ হাসিনার মূলনীতি টাকা পাচার আর দুর্নীতি। এই সরকারের দুর্নীতির ফিরিস্তি দিতে হলে এক-দুই দিনে হবে না, এক মাস সময় লাগবে। তাদের (আওয়ামী লীগ) প্রতিক্ষেত্রে দুর্নীতি।

এ সময় আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল স্লোগান ধরেন... ‘গলি-গলি মে শোর হ্যায়।’ নেতা-কর্মীরা তার সঙ্গে বলে ওঠেন ‘শেখ হাসিনা চোর হ্যায়।’

সরকারের পতন ঘটানোর আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, আমাদের প্রধান কথা দুর্নীতি বন্ধ করতে হলে এই সরকারকে সরাতে হবে। এই সরকার, যারা জোর করে ক্ষমতায় বসে আছে, তাদের জনগণের শক্তি দিয়ে সরে যেতে বাধ্য করতে হবে। জনগণের দাবি আদায় করতে অবশ্যই তাদের সরাতে হবে।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, বিএনপি ক্ষমতায় যেতে চায় না, জনগণের মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। এই সরকার জনগণের আন্দোলনের সরে যেতে বাধ্য হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, আওয়ামী লীগের পরিচয় এখন ভোট চোর। আদালতেও তারা এখন ভোট চুরি করে। সরকারকে হুঁশিয়ার করে বলে দিতে চাই আগামীতে আর ভোট চুরি করে ক্ষমতায় আসা যাবে না। সরকারকে ক্ষমতা থেকে সরে যেতে হবে। তত্ত্বাবধায়ক সরকার দিতে হবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর