thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ফেসবুকে পুঁজিবাজার নিয়ে গুজব,আটক ব্যক্তি রিমান্ডে

২০২৩ মার্চ ২১ ১৮:৩৫:১৬
ফেসবুকে পুঁজিবাজার নিয়ে গুজব,আটক ব্যক্তি রিমান্ডে

দ্য রিপোর্ট প্রতিবেদক:সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুঁজিবাজার সম্পর্কিত মিথ্যা তথ্য ও গুজব প্রচার করে বিনিয়োগকারীদের বিভ্রান্ত করার অভিযোগে আটক মো. আবু রমিম নামে এক ব্যক্তির একদিন রিমান্ড মঞ্জুর করেছেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত।

মঙ্গলবার (২১ মার্চ) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ রিমান্ডের এ আদেশ দেন।

ডিবি পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ডিভিশনের (উত্তর) পরিদর্শক মো. দাউদ হোসেনএ তথ্য নিশ্চিত করে বলেন, বিএসইসির মামলা দায়ের করার পর থেকে তিনি পলাতক ছিলেন। পরবর্তীতে তিনি ২০২২ সালের ২৩ নভেম্বর উচ্চ আদালতে হাজির হন এবং তিন সপ্তাহের জামিন পান। পরবর্তীতে তিনি চলতি বছরের ১২ মার্চ নিম্ন আদালতে হাজিরা দিতে আসেন। কিন্তু আদালত তার জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠান। এরপর আদালত থেকে আদেশ হাতে পাই ও রিমান্ড আবেদন করি। সে পরিপ্রেক্ষিতে আজ আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। বুধবার (২২ মার্চ) তাকে রিমান্ডে নেওয়া হবে।

বিএসইসি সূত্রে জানা গেছে, সামাজিক যোগাযোগর মাধ্যমে পুঁজিবাজার সম্পর্কিত মিথ্যা তথ্য প্রচার করে সাধারণ জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করতেন আবু রমিম। তিনি ‘বিডি স্টকস ডিসকাশন (https://www.facebook.com/bdstocksdiscussion)’ পেজ থেকে মিথ্যা তথ্য প্রচার করছিলেন বলে বিএসইসির অনুসন্ধানে বেরিয়ে আসে। ওই অনুসন্ধান রিপোর্ট ও তথ্য পর্যালোচনা করে বিএসইসির পক্ষ থেকে গত বছরের ২০ নভেম্বর রাজধানীর শেরে-বাংলা নগর থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার পরিপ্রেক্ষিতে অভিযুক্ত রমিমকে গত ১৯ মার্চ আটক করেছেন ডিবি পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ডিভিশনের (উত্তর) ইন্সপেক্টর মো. দাউদ হোসেন।

বিএসইসির দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, বর্তমানে মো. আবু রমিম চট্টগ্রাম শহরের পাঁচলাইশ থানার ১১/বি বেভারলী হিল, চকবাজারে থাকেন। তার গ্রামের বাড়ি ফেনী জেলার দাগনভূঞা উপজেলায়। তিনি ফেসবুক পেজ ‘বিডি স্টকস ডিসকাশন (https://www.facebook.com/bdstocksdiscussion)’ এর মডারেটর হিসেবে দায়িত্ব পালন করতেন। তিনি পুঁজিবাজারের স্থিতিশীলতা নষ্ট করা বা বিনিয়োগকারীদের প্রতারিত করার উদ্দেশে তার পরিচালিত ফেসবুক পেজে বিভিন্ন ধরনের মিথ্যা, কাল্পনিক ও বিভ্রান্তিমূলক তথ্য পোস্ট করতেন।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর