thereport24.com
ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১,  ১৫ জিলহজ ১৪৪৫

আশরাফুলের রেকর্ড নিজের করে নিলেন ম্যাশ

২০২৩ মার্চ ২৮ ১৬:১৯:৫৬
আশরাফুলের রেকর্ড নিজের করে নিলেন ম্যাশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ ক্রিকেটকে বিশ্ব দরবারে তুলে ধরতে যে কয়েকজন খেলোয়াড় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন, তাদের অন্যতম একজন মাশরাফী বিন মোর্ত্তজা। যদিও দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে রয়েছেন মাশরাফী, তবে ঘরোয়া টুর্নামেন্টে এখনও নিয়মিত খেলে যাচ্ছেন। বয়সের গণ্ডিটা বেড়ে চলায় আগের মতো ধার না থাকলেও মাঝে মধ্যেই বল হাতে কেরামতি দেখাচ্ছেন এই নড়াইল এক্সপ্রেস।

এবার চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) বল হাতে চমক দেখিয়েছেন লিজেন্ডস অব রুপগঞ্জের কাপ্তান মাশরাফী। যেখানে মোহামেডানের বিরুদ্ধে ম্যাচে বোলিংয়ে মাত্র ১৭ রানের বিনিময়ে পাঁচ উইকেট তুলে নিয়েছেন তিনি। এর সুবাদে তিনি দীর্ঘদিনের বন্ধু মোহাম্মদ আশরাফুলের একটি রেকর্ড নিজের করে নিয়েছেন।

সোমবার (২৭ মার্চ) বিকেএসপির তিন নম্বর মাঠে ডিপিএলের চতুর্থ রাউন্ডের ম্যাচে রুপগঞ্জের বোলিং তোপে ২২ দশমিক ৪ ওভারে মাত্র ৮০ রানে অল-আউট হয়ে যায় মোহামেডান। এরপর ব্যাটিংয়ে মাত্র ৮ ওভার ২ বলে মাশরাফীর লিজেন্ডস অব রূপগঞ্জ জিতেছে ১০ উইকেটে।

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি বয়সে ৫ উইকেট শিকারের কীর্তি এখন মাশরাফীর। ৩৯ বছর ১৭৩ দিন বয়সে এই রেকর্ড গড়েন লিস্ট ‘এ’ ক্রিকেটে দেশের সফলতম এই বোলার।

আগের রেকর্ডটি ছিল মোহাম্মদ আশরাফুলের। গত মার্চে মোহামেডানের বিপক্ষেই ব্রাদার্স ইউনিয়নের হয়ে বিকেএসপিতেই ২৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। তখন তার (আশরাফুল) বয়স ছিল ৩৭ বছর ২৫৮ দিন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ৪৫০ উইকেটের মাইলফলকও এই ম্যাচে পেরিয়েছেন মাশরাফী। ৩২৪ ম্যাচে তার উইকেট এখন ৪৫২টি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর