thereport24.com
ঢাকা, শনিবার, ১০ জুন ২০২৩, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩০,  ২১ জিলকদ  ১৪৪৪

টি-টুয়েন্টির সেরা ১০ এ আফগান তিন বোলার

২০২৩ মার্চ ৩০ ১৪:৩৩:০৮
টি-টুয়েন্টির সেরা ১০ এ আফগান তিন বোলার

দ্য রিপোর্ট ডেস্ক:শারজায় পাকিস্তানের বিপক্ষে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে আফগানিস্তান দল। এমন ঐতিহাসিক সিরিজ জয়ের পর বড় সুসংবাদ পেয়েছেন দলটির বোলাররা। টি-টোয়েন্টির সেরা দশ বোলারের তালিকায় উঠে এসেছেন আফগানিস্তানের তিন বোলার। তারা হলেন- রশিদ খান, ফজলহক ফারুকি ও মুজিব উর রহমান।

বুধবার (২৯ মার্চ) ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে টি-টোয়েন্টির সেরা বোলারদের সিংহাসন দখল করেছেন আফগান অধিনায়ক রশিদ খান। শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে সরিয়ে আবারও টি-টোয়েন্টির এক নম্বর বোলার হয়েছেন ২৪ বছর বয়সী তারকা এই লেগ স্পিনার।

পাকিস্তানের বিপক্ষে সিরিজে বল হাতে দুর্দান্ত সময় কাটিয়েছেন রশিদ খান। তিন ম্যাচের সিরিজে ওভার প্রতি কম খরুচে বোলিং করে একটি করে মোট ৩টি উইকেট নেন এই লেগি। বর্তমানে ৭১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন তিনি। রশিদ খান অবশ্য এবারই প্রথম 'নাম্বার ওয়ান' হননি। গত বছরের নভেম্বরে টি-টোয়েন্টির শীর্ষ বোলার ছিলেন তিনি।

এদিকে এক ধাক্কায় ১২ ধাপ লাফ দিয়ে সেরা তিনে উঠে এসেছেন আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকি। পাকিস্তানের বিপক্ষে সিরিজে ৫টি উইকেট শিকার করে সর্বোচ্চ উইকেটশিকারি হন বাঁহাতি এই পেসার। যার সুবাদে ৬৯২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে জায়গা করে নিয়েছেন ফারুকি। যেখানে দুইয়ে থাকা হাসারাঙ্গার পয়েন্ট ৬৯৫।

রশিদ-ফারুকির সঙ্গে আফগানিস্তানের আরও এক বোলার সেরা দশে আছেন। তিনি হলেন অফস্পিনার মুজিব উর রহমান। সিরিজের প্রথম ও তৃতীয় ম্যাচে দুটি করে উইকেট নেওয়া মুজিব দশ নম্বর থেকে আটে উঠে এসেছেন। এই তালিকায় বাংলাদেশের মধ্যে সেরা ২২তম স্থানে রয়েছেন মুস্তাফিজুর রহমান। এছাড়া সাকিব ২৭, তাসকিন ৩৯ ও নাসুম আহমেদ ৪১ তম অবস্থানে রয়ে

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর