thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

পশ্চিমা দেশগুলোর উদ্বেগ প্রকাশে দেশের ভাবমূর্তি নষ্ট হবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

২০২৩ মার্চ ৩০ ১৭:১৭:২৯
পশ্চিমা দেশগুলোর উদ্বেগ প্রকাশে দেশের ভাবমূর্তি নষ্ট হবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক:পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম বলেছেন, প্রথম আলোর প্রতিবেদককে গ্রেপ্তারের ঘটনায় পশ্চিমা দেশগুলোর উদ্বেগ প্রকাশে দেশের ভাবমূর্তি নষ্ট হবে না। প্রতিমন্ত্রী বলেন, প্রতিটি দেশেরই নিজস্ব চ্যালেঞ্জ রয়েছে, সেই চ্যালেঞ্জ নিজস্ব উপায়ে আমরা মোকাবিলাও করছি, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ ইস্যুতে সকলের দায়িত্বশীল আচরণ করা উচিত।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘আইওসি রিজিওনাল কমিটি ফর দ্য সেন্ট্রাল ইন্ডিয়ান ওশান (আইসিওআইএনডিও)-এর নবম আন্তঃসরকারি অধিবেশনের সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। শাহ‌রিয়ার আলম ব‌লেন, শেখ হাসিনার নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশের যে অর্জন শুধু অর্থনৈতিক নয়, অ্যাকাউন্টিবিলিটির ক্ষেত্রেও আমাদের যে অর্জন, পৃথিবীর বেশিরভাগ দেশই তা পারেনি। সে জায়গা থেকে আমি পরিষ্কারভাবে বলতে চাই, এসব বিষয়ে আমাদের ভাবমূর্তিতে ন্যূনতম আঁচড়ও পড়বে না।


উল্লেখ্য, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করা হয়েছে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসকে। তাকে বৃহস্পতিবার সকালে ঢাকার সিএমএম আদালতে নেয়া হয়েছে। শামসের জামিন আবেদন নামঞ্জুর করা হয়। একইসসঙ্গে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এর আগে উদ্দেশ্যমূলক নেতিবাচক সংবাদ প্রকাশের দায়ে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, প্রথম আলোর সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী ক্যামেরাম্যানসহ অজ্ঞাতদের আসামি করে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর