thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

খুব শিগগিরই ইহুদিবাদী ইসরাইলের পতন : ইরানের প্রেসিডেন্ট

২০২৩ মে ০৫ ১২:৫৯:২৫
খুব শিগগিরই ইহুদিবাদী ইসরাইলের পতন : ইরানের প্রেসিডেন্ট

দ্য রিপোর্ট ডেস্ক:ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বলেছেন, যে সমস্ত লক্ষণ দেখা যাচ্ছে তাতে খুব শিগগিরই ইহুদিবাদী ইসরাইলের পতন হতে পারে। একই সঙ্গে তিনি বলেছেন, ইসরাইলকে মোকাবেলার একমাত্র উপায় হচ্ছে প্রতিরোধ।

বৃহস্পতিবারসিরিয়ার রাজধানী দামেস্কে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনের কয়েকজন নেতা, সামরিক শাখার কমান্ডার এবং বুদ্ধিজীবীর সঙ্গে বৈঠকে এসব কথা বলেন প্রেসিডেন্ট রায়িসি।

বৈঠকে ইরানি প্রেসিডেন্ট ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর মধ্যে ঐক্যের গুরুত্ব তুলে ধরে বলেন, পুরো মুসলিম বিশ্ব ইহুদিবাদী ইসরাইলের পতন, পবিত্র আল-কুদসের মুক্তি এবং স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছে।

ইরানি প্রেসিডেন্ট জোর দিয়ে বলেন, “ফিলিস্তিনের ভাগ্য নির্ধারিত হবে যুদ্ধের ময়দানে প্রতিরোধ যোদ্ধাদের হাতে, আলোচনার টেবিলে নয়। যে সমস্ত লক্ষণ দেখা যাচ্ছে তাতে আমরা বিশ্বাস করি ইসরাইলের পতন অতি নিকটে।

ফিলিস্তিনি জনগণের ইচ্ছা শক্তির উপর ভিত্তি করেই ফিলিস্তিন ভূখণ্ডের সার্বভৌমত্ব নির্ধারিত হবে। পশ্চিমারা যদি গণতন্ত্র চায় তাহলে ফিলিস্তিনি জনগণের ভোটকে স্বীকৃতি দিতে হবে এবং এ বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ থাকতে হবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর