thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

ঢাবির আইবিএর ইএমবিএতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

২০২৩ মে ০৯ ১৩:৫৪:৫৭
ঢাবির আইবিএর ইএমবিএতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) ২০২৩ শিক্ষাবর্ষের ফল সেশনে ইএমবিএতে ভর্তিতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন করা যাবে আগামী ২৩ মে পর্যন্ত।

শিক্ষাগত যোগ্যতাএইচএসসি বা সমমানের পরীক্ষায় দ্বিতীয় শ্রেণিসহ যেকোনো বিষয়ে ন্যূনতম ৪ বছরের স্নাতক ডিগ্রি থাকতে হবে। ৪ স্কেলে ন্যূনতম ২ দশমিক ৫ সিজিপিএ থাকতে হবে। এসএসসি এবং এইচএসসি উভয় পরীক্ষায় ৫.০০–এর মধ্যে আলাদাভাবে ন্যূনতম ৩ (বা দ্বিতীয় বিভাগ) অথবা ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল উভয় পরীক্ষায় আলাদাভাবে ন্যূনতম জিপিএ-২.০০ হতে হবে।

চাকরির অভিজ্ঞতা

স্নাতক ডিগ্রির পর এক্সিকিউটিভ/গ্রেড-৯ বা তার ওপরে (সরকারি চাকরি) স্তরে ন্যূনতম পাঁচ বছরের পূর্ণ সময় কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

যেভাবে করা যাবে আবেদনআগ্রহী প্রার্থীরা বা ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

লিখিত পরীক্ষা২৬ মে ২০২৩ (শুক্রবার সকাল ১০টায়) এক ঘণ্টার ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএতে অনুষ্ঠিত হবে। লিখিত এক ঘণ্টার এ পরীক্ষায় দুটি অংশ রয়েছে: বিশ্লেষণাত্মক ক্ষমতা ও ইংরেজি ভাষা এবং যোগাযোগ।

আবেদন ফি:৪০০০ টাকা

যোগাযোগএক্সিকিউটিভ এমবিএ প্রোগ্রাম অফিস, রুম # ৪০৫ (তৃতীয় তলা) ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা। ফোন নম্বর ০২৪১০৬১২১৮, মোবাইল নম্বর ০১৭৫৮১৭১৬৬০

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর