thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

দুর্নীতির মামলায় ইমরান খানকে তলব করেছে এনএবি

২০২৩ মে ১৭ ১৫:৪২:০৪
দুর্নীতির মামলায় ইমরান খানকে তলব করেছে এনএবি

দ্য রিপোর্ট প্রতিবেদক:আল কাদির ট্রাস্ট মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তলব করেছে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। আগামী বৃহস্পতিবার তাকে উপস্থিত থাকতে বলেছে এনএবি। আজ বুধবার জিও নিউজ জানিয়েছে, আল কাদির ট্রাস্ট সংক্রান্ত জমির কাগজপত্র, ব্যাংক স্টেটমেন্টসহ সব ধরনের নথির বিস্তারিত আনতে নির্দেশ দিয়েছে এনএবি। নির্দেশ না মানা হলেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ার দিয়েছে দুর্নীতি বিরোধী সংস্থাটি।



এর আগে, গত (৯ মে) মঙ্গলবার ইসলাবাদের আদালতে হাজিরা দিতে আসলে বাইরে থেকেই আধাসামরিক বাহিনীর হাতে আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেপ্তার হন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান। ওই দিনই ইসলামাবাদ হাইকোর্ট ইমরানের গ্রেপ্তারকে বৈধতা দেন। পরদিন বুধবার তাকে একটি বিশেষ আদালতে হাজির করার পর দুর্নীতি দমন সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর হাতে ৮ দিনের রিমান্ডে পাঠানো হয়।

ইমরানকে গ্রেপ্তারের পর সারা দেশে পুলিশ এবং আধাসামরিক বাহিনীর সঙ্গে পিটিআই সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে প্রায় এক ডজন লোক নিহত হয়। শৃঙ্খলা ফিরিয়ে আনতে সেনাবাহিনীকে ডাকা হয়। পরবর্তীতে সর্বোচ্চ আদালতে এই গ্রেপ্তারকে অবৈধ বলে ঘোষণা দেন তিন বিচারপতির একটি বেঞ্চ। পরে ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) একটি ডিভিশন বেঞ্চ আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে জামিন দেন। সুপ্রিম কোর্টের নির্দেশে আদালতে হাজির হলে তার এই জামিন মঞ্জুর করা হয়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর