thereport24.com
ঢাকা, শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১,  ৫ মহররম 1446

ইমরানের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন কোরেশি

২০২৩ মে ২৮ ১৮:৪৮:৩৩
ইমরানের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন কোরেশি

দ্য রিপোর্ট ডেস্ক:পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান জানিয়েছেন, আদালত তাকে নির্বাচনের জন্য ‘অযোগ্য ঘোষণা’ করলে সেক্ষেত্রে দলের নেতৃত্ব দেবেন অন্যতম জ্যেষ্ঠ নেতা শাহ মাহমুদ কোরেশি। শনিবার লাহোরে জামান পার্কের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইমরান খান এ তথ্য জানান। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত বছরের এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে একের পর এক সন্ত্রাস ও দুর্নীতি মামলায় জর্জরিত হচ্ছেন ইমরান। এমন পরিস্থিতিতে তিনি গ্রেপ্তার বা নির্বাচনে অংশগ্রহণ না করতে পারলে দলের নেতৃত্ব কে দেবেন; এমন প্রশ্নে পিটিআই প্রধান বলেন, আমি অযোগ্য হলে দলের বর্তমান ভাইস প্রেসিডেন্ট শাহ মাহমুদ কোরেশি দলের নেতৃত্ব দেবেন। নিজের ও দলের নেতাকর্মীদের ওপর সরকার ও সেনাবাহিনীর ব্যাপক চাপের মধ্যেই নিজের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করে এ কথা জানালেন তিনি।

গত ৯ মে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন ইমরান। এরপর পুরো পাকিস্তানজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এসময় পাকিস্তানের বেশ কিছু সরকারি স্থাপনায় অগ্নিসংযোগ ও ভাঙচুর চালানো হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ইমরানের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারান ৯ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পিটিআই নেতা-কর্মীদের ওপর ধরপাকড় চালানো শুরু করে পুলিশ। এখন জেল থেকে বেরিয়ে দল থেকে পদত্যাগ করছেন ইমরানের দলের জ্যেষ্ঠ নেতারা। তারা ৯ মে পাকিস্তানে হওয়া তাণ্ডবের নিন্দাও জানাচ্ছেন।

এ পরিস্থিতির শিগগিরই পরিবর্তন হবে জানিয়ে সাংবাদিকদের ইমরান বলেন, আগামী দিনে আমি বড় একটি চমক দেখাবো।পিটিআই প্রধানের দাবি, অনেক নেতা দলছুট হলেও পাকিস্তানের আগামী সাধারণ নির্বাচনে তার দলই জয়ী হবে।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর